বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০১:৩৭ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।

চিরিরবন্দরে সংবাদ প্রকাশের পর অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছে উপজেলা প্রশাসন

মোহাম্মাদ মানিক হোসেন, চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি: পত্রিকায় সংবাদ প্রকাশের পর চিরিরবন্দর উপজেলা প্রশাসন পূর্ব সাইতাড়া রাবারড্যাম কাঁকড়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে নিয়োজিত একটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছে ।

ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের নিষেধাজ্ঞা থাকা সত্বেও গতকাল বৃহস্পতিবার দুপুরে কাঁকড়া নদীতে অবারো ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনের খবর পেলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম রব্বানী ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেজবাউল করিম এর নেতৃত্বে কাঁকড়া নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযান চালিয়ে বালু উত্তোলনে ব্যবহিত অবৈধ একটি ড্রেজার মেশিন জব্দ করে।

জানা গেছে, চিরিরবন্দর উপজেলার পূর্ব সাইতাড়া কাঁকড়া নদীর রাবারড্যাম বালুমহল র্দীঘদিন যাবত ক্রমাগত ড্রেজার মেশিন বসিয়ে মাত্রাতিরিক্ত বালু উত্তোলনের কারনে ড্যামের দক্ষিন পাশের নদীর পূর্ব তীরবর্তী ৪/৫ কিলোমিটার এলাকার তীররক্ষা বাধসড়ক,ঈদগাহ মাঠ, কবরস্থান,আবাদি জমিসহ অনেক জনসম্পদ নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ায় অরক্ষিত-অসহায়-বিপদগ্রস্থ স্থানীয় জনগন বার বার স্থানীয় ভুক্তভোগীদের স্বাক্ষরসহ জেলা প্রশাসক বরাবর একের পর এক পেশ করে।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেজবাউল করিম বলেন, কাঁকড়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে নিয়োজিত একটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। এ বিষয়ে একটি নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম রব্বানী জানান, অবৈধভাবে ড্রেজার দিয়ে নদী থেকে বালু উত্তোলন করা হলে উপজেলা প্রশাসন খবর পেলে অভিযান পরিচালনা করবে

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com