রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:৫১ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কাহালু সদর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা থানায় তদবিরে গিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার মুহিবুল্লাহ হত্যার ঘটনা অনাকাঙ্ক্ষিত: পররাষ্ট্র সচিব আয়রন ব্রিজ তো নয় যেন মরণ ফাঁদ উখিয়ায় বিভিন্ন অপরাধে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার ৬ শিবগঞ্জে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাওনের নির্বাচনী উঠান বৈঠক শিবগঞ্জে কৃষকের কলা বাগানের ছড়িতে মেডিসিন ষ্প্রে করে ২শতাধিক কলা নষ্ট করার অভিযোগ শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা ধামইরহাটে জাহানপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুইছার রহমান

নওগাঁর মহাদেবপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে সমাজে অসামান্য অবদান রাখছেন গ্রাম ডাক্তার হাফেজ আব্দুল্লাহ

জিটিবি নিউজঃ নওগাঁর মহাদেবপুরে কোনো রকম ভিজিট ছাড়া চিকিৎসা সেবা দিয়ে সমাজে অসামান্য অবদান রাখছেন আব্দুল্লাহ হোমিও হল এর সত্ত্বাধিকারী গ্রামডাক্তার হাফেজ আব্দুল্লাহ আল ওয়াদুদ। তিনি উপজেলার কুঞ্জবন বাজারে প্রায় ৬ বছর ধরে চিকিৎসাসেবাসহ গরীব ও অসহায় রোগিদের বিনামূল্যে ঔষধও দেন। বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ পেয়ে গরীব ও অসহায় রোগিরা তাকে হৃদয়ের মনিকোঠায় স্থান দিয়েছেন।

তার এখানে চিকিৎসা নিতে আসা উপজেলা সদরের বালুকাপাড়ার আব্দুল মতিনের স্ত্রী শাহানারা বেগমের (৩২) সাথে কথা হলে তিনি জানান, প্রায় ৩ বছর থেকে এখানে বিভিন্ন সময়ে চিকিৎসা নিয়েছেন। সব সময়ই তিনি সুচিকিৎসা পেয়েছেন এবং যে অসুখের চিকিৎসা নিয়েছেন তা থেকে মুক্তি পেয়েছেন। চিকিৎসা সেবা নিতে আসা এক পুলিশ সদস্যের স্ত্রী মোছাঃ রেশমা (৩৭) জানান, আমার স্বামী নওগাঁ পুলিশ লাইনে কর্মরত একজন পুলিশ সদস্য। লোক মুখে শুনে ২ সপ্তাহ আগে চিকিৎসার জন্য এখানে আসি।

চিকিৎসা নিয়ে আমি এখন সুস্থ। আজ আমার মেয়ে ও আমার এক আত্নীয়কে নিয়ে এসেছি। নওগাঁ বালুডাঙ্গা বাসষ্ট্যান্ডের বাসিন্দা রফিকুল ইসলামের মেয়ে লিপি আক্তার জানান, আমার মা সালেহা বিবি (৫৫) কে এখানে প্রায় ৫ বছর আগে থেকে চিকিৎসা করাচ্ছি। তিনি সম্পূর্ণ সুস্থ হওয়ায় আমরাও এখানে চিকিৎসা নিতে এসেছি। তিনি আরো জানান, এই চিকিৎসক চিকিৎসার জন্য কোনো রকম ফি নেন না।

পাশাপাশি চিকিৎসা সেবাও খুব ভালো। এ বিষয়ে জানতে চাইলে গ্রামডাক্তার হাফেজ আব্দুল্লাহ আল ওয়াদুদ জানান, আল্লাহর রহমতে যেকোনো জটিল ও কঠিন রোগের সুচিকিৎসা করা হয়। রোগীদের কাছ থেকে কোনো রকম ভিজিট নেয়া হয় না। প্রতিদিন গড়ে ১শর উপরে রোগী দেখা হয়। এর মধ্যে ১৫ থেকে ২০ জন গরীব ও অসহায় রোগীকে বিনামূল্যে ঔষধপত্রও প্রদান করা হয়।

মানবকল্যাণে গ্রামডাক্তার হাফেজ আব্দুল্লাহ আল ওয়াদুদ যেভাবে সাধারণ মানুষের চিকিৎসা সেবা প্রদান করছেন তা এলাকায় বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি উপজেলার খাজুর ইউনিয়নের কুঞ্জবন গ্রামের হাফেজ মোঃ নাজমুল হকের ছেলে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com