সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন

‘খালেদা জিয়ার কর্মসূচি বাতিলে গণতন্ত্র খর্ব হয়েছে’

অনলাইন ডেস্কঃ রাজধানীতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কর্মসূচি ক্ষমতাসীন দল বাতিল করে দেওয়ায় গণতন্ত্র খর্ব হয়েছে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে এক জরুরি সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এদিন দুপুর ২টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে পূর্বঘোষিত সমাবেশ করতে না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে ফখরুল বলেন, বিএনপিসহ বিরোধী দলগুলোকে নিয়ে একটি সুষ্ঠু নির্বাচন সরকার চায় না। এ জন্য সরকার বিএনপির গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিচ্ছে।

তিনি আরও বলেন, বিএনপি যাতে আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে না পারে সেজন্য ক্ষমতাসীন দল বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেফতার করছে। বিরোধী দল যাতে সুষ্ঠু নির্বাচন করতে না পারে সেজন্য চক্রান্তের মাধ্যমে দেশে সেই পরিস্থিতি তৈরি করছে সরকার।

এদিকে কুমিল্লার একটি আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। সংবাদ সম্মেলনে এর প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অনতিবিলম্বে বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।’

এসময় উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামন দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335