সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

আদমদীঘিতে ভ্রাম্যমান অভিযানে ট্রাক্টর ও এক্সেভেটর জব্দ ॥ জরিমানা ও মামলা দায়ের

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ ফসলি জমি থেকে অবাধে মাটি কাটা এবং অবৈধ ট্রাক্টর চলাচল রোধে জোড়ালো অভিযান শুরু করেছে বগুড়ার আদমদীঘি উপজেলা প্রশাসন। গত তিন দিনে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৫টি ট্রাক্টর আটক করে জরিমানা সহ নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। একই সাথে মাটি কাটা কাজে ব্যবহৃত তিনটি এক্সেভেটর মেশিন জব্দ করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার বশিপুর গ্রামে ফসলি জমি থেকে মাটি কেটে ট্রাক্টর দিয়ে বহন করে ইটভাটায় নেয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে সেখানে অভিযান চালান সহকারি কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন। ঘটনাস্থল থেকে ৮টি ট্রাক্টর ও একটি এক্সেভেটর মেশিন জব্দ করা হয়। একই দিন সকালে উপজেলার রামপুরা গ্রাম এলাকায় মাটি কাটার সময় একটি এক্সেভেটর মেশিন জব্দ করা হয়। মঙ্গলবার এ সমস্ত যানবাহন মালিকদের বিরুদ্ধে আদমদীঘি থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়। অপরদিকে বুধবার সকালে উপজেলার ডালাম্বা গ্রামে ফসলি জমি থেকে মাটি কাটার সময় সেখানে অভিযান চালায় প্রশাসন। সেখান থেকে সাতটি ট্রাক্টর জব্দ করা হয় এবং ভ্রাম্যমান আদালত বসিয়ে সাত ট্রাক্টর মালিকের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করেন আদালত। আদালত পরিচালনা করে এই রায় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন। এছাড়া বুধবার সকালে সান্তাহার শহরের কলাবাগান এলাকা থেকে মাটি ভর্তি একটি ট্রাক্টর জব্দ করে পুলিশ হেফাজতে নেন পুলিশ সার্জেন্ট কায়সার হোসেন। সহকারি কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন বলেন,এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আদমদীঘিতে মাদক সেবনের দায়ে ৬ জনের জেল-জরিমানা

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার আদমদীঘিতে ভ্রাম্যমান অভিযান পরিচালন করে ৬ মাদক সেবীকে বিভিন্ন মেযাদে জেল-জরিমানা করেছে। গতকাল বুধবার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজ এই রায় দেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানাযায়, বুধবার উপজেলার সান্তাহার পৌর শহরে বিভিন্ন এলাকায় প্রায় দুই ঘন্টা ব্যাপী ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালন করেন। অভিযান কালে ভ্রাম্যমান আদালত ৬ মাদক সেবীকে গাঁজা সেবনের দায়ে আটক করে। আটককৃত মাদক সেবীর মধ্যে নওগাঁ সদরের ঘোষপাড়ার রফিকুল ইসলামের ছেলে রায়হান আলী(২৫)কে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫শ’ টাকা জরিমানা,সান্তাহার বড় মালসন এলাকার হবিবরের ছেলে আরিফ হোসেন(২৯)তে তিন মাসের বিনাশ্যম কারাদন্ড ও ২শ’টাকা জরিমানা,সান্তাহার নিউ কলোনীর টুকুর ছেলে বাপ্পী (২৯)কে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ১শ’টাকা জরিমানা,নওগাঁ দাসকান্দির মৃত রইচ উদ্দীনের ছেলে রিমন(২০)কে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫শ,টাকা জরিমানা,মালসনের বাপ্পীর ছেলে আশরাফুল(২৩)তে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২শ’টাকা জরিমানা এবং সান্তাহার ঈদগাহ এলাকার আবু বক্করের ছেলে উজ্জল(৪০)কে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা জরিমানা করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335