মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপে ফাইল শেয়ার করা যাবে আরও সহজে

মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার নিয়ে কাজ করছে যা ব্যবহারকারীদের কাছের লোকেদের সাথে ফাইল শেয়ার করতে সাহায্য করবে। অ্যান্ড্রয়েডের ‘নিয়ারবাই শেয়ার’ কার্যকারিতার মতো, হোয়াটসঅ্যাপের ফাইল-শেয়ারিং বৈশিষ্ট্যের জন্য ব্যবহারকারীদের একে অপরের কাছে শারীরিকভাবে থাকতে হবে। অর্থাৎ অ্যান্ড্রয়েডের ‘নিয়ারবাই শেয়ার’-এর মতো হোয়াটসঅ্যাপও চালু করা হচ্ছে এই নতুন ফিচার। তবে হোয়াটসঅ্যাপ এখন এই নতুন ফিচার নিয়ে পরীক্ষা করছে।

মূলত ফাইল-শেয়ারিং বৈশিষ্ট্যটি বর্তমানে অ্যান্ড্রয়েড ২.২৪.২.১৭-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটাতে উপলব্ধ এবং ফাইলগুলো পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম হওয়ার জন্য ব্যবহারকারীদের একটি নতুন বিভাগ ওপেন করতে হবে।

যা দেখে মনে হচ্ছে যে ফিচারটির জন্য ব্যবহারকারীদের তাদের ডিভাইসগুলোকে শেয়ার করার অনুরোধ জেনারেট করতে হবে এবং ফাইলগুলো কেবলমাত্র তাদের যোগাযোগ তালিকায় থাকা ব্যবহারকারীদের কাছে পাঠাতে পারবে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে করা টেক্সট মেসেজ এবং কলের মতোই, ফাইল শেয়ারিং-এ অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপশন থাকবে।

 

যে ফোন নম্বর ব্যবহারকারীদের যোগাযোগের তালিকায় নেই, তাদের ক্ষেত্রে এই ফিচার ব্যবহার করা যাবে না। ফলে, যদি কেউ কারো সঙ্গে ফটো বা ভিডিও শেয়ার করতে না চান, এই ফিচার তার সহায়ক হবে।

আরও জানা গেছে, হোয়াটসঅ্যাপের ফাইল-শেয়ারিং ফিচারটি বর্তমানে পরীক্ষার মধ্যে রয়েছে এবং ভবিষ্যতে উপলব্ধ হতে পারে। তবে এটি এখনও স্পষ্ট নয় যে এটি অ্যাপের বর্তমান সংস্করণেই উপলব্ধ হবে কি না। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335