সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

আধা ঘণ্টায় ডিএসইর লেনদেন ২২৪ কোটি টাকা

ফ্লোর প্রাইস (সর্বনিম্ন সীমা) তুলে নেওয়ায় পর সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৪ জানুয়ারি) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ওঠানামার মধ্য দিয়ে লেনদেন চলছে। লেনদেন শুরুর আধা ঘণ্টায় ডিএসইর লেনদেন ২২৪ কোটি টাকা ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৮২ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১ হাজার ৩৮৫ ও ২ হাজার ১৫৯ পয়েন্টে ছিল। এই সময়ের মধ্যে লেনদেন হয় ২২৪ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে লেনদেন করা কোম্পানিগুলোর মধ্যে ১৭৬টির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টি কোম্পানির শেয়ারের দাম।

 

লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইএক্স সূচক বাড়ে ৫ পয়েন্ট। সকাল ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরও ৩ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের ঊর্ধ্বমুখী গতি দেখা যায়। লেনদেন শুরুর ২০ মিনিট পর অর্থাৎ সকাল ১০টা ২০ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে সূচক ৬ হাজার ২৮৮ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৫৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ১০১ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের ঊর্ধ্বমুখী গতি দেখা যায়।

এদিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের ৩০টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫টি কোম্পানি শেয়ারের দাম।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335