সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

ঢাকায় নামতে না পেরে কলকাতা-হায়দ্রাবাদ গেল ফ্লাইট

ঘন কুয়াশার কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি বেশ কয়েকটি ফ্লাইট। জানা গেছে, এ কারণে কমপক্ষে ১৩টি ফ্লাইট ভারতের কলকাতা ও হায়দ্রাবাদ এবং দেশের চট্টগ্রাম ও সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে নেমেছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম গণমাধ্যমকে জানান, ঘন কুয়াশার কারণে বুধবার দিবাগত রাত ২টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ১৩টি যাত্রীবাহী ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। সেগুলো ডাইভার্ট হয়ে ভারতের কলকাতা ও হায়দ্রাবাদ এবং দেশের চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে গিয়ে নেমেছে। তবে সকাল ৯টা ৪০ মিনিটের পর ডাইভার্ট ফ্লাইটগুলো পুনরায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাভাবিকভাবে ফিরে আসা শুরু করে।

 

বিমানবন্দর সূত্র জানায়, অবতরণ করতে না পারা ফ্লাইটগুলোর মধ্যে কলকাতায় যায় কুয়েত থেকে আসা জাজিরা এয়ারওয়েজ, ওমানের মাস্কাট থেকে আসা সালাম এয়ার, কুয়ালালামপুর থেকে আসা এয়ার এশিয়া, শারজাহ থেকে আসা এয়ার অ্যারাবিয়া, চীনের গুয়াংঞ্জু ও কুয়ালালামপুর থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটি ফ্লাইট। এছাড়াও রিয়াদ থেকে আসা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের (সাউদিয়া) ফ্লাইটটি কুয়াশার আগাম খবরে মাঝপথে হায়দ্রাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের শারজাহ, গুয়াংঞ্জুসহ বেশ কয়েকটি এয়ারলাইন্সের বাকি ফ্লাইটগুলো সিলেট ও চট্টগ্রামে অবতরণ করে।

এর আগে চলতি মৌসুমে ঘন কুয়াশার কারণে ২০২৩ সালের ডিসেম্বরের ১২ ও ১৩ এবং ২০২৪ এর ২ জানুয়ারি ফ্লাইট চলাচল ব্যাহত হয় শাহজালালে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335