রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

বগুড়ার আলোচিত যুবলীগ নেতা আপেল সরকার আটক

নিজস্ব প্রতিবেদক, বগুড়া :-

গুড়া মোকামতলার আলোচিত যুবলীগ নেতা মাহমুদুল হাসান ওরফে আপেল সরকারকে আটক করেছে প্রশাসন । তিনি শিবগঞ্জ উপজেলার মোকামতলা হাট-বাজারের ইজারাদার ও স্থানীয় যুবলীগের সাধারণ সম্পাদক।

হাট ইজারা নিয়ে রাষ্ট্রীয় কোষাগারে টাকা জমা প্রদান না করায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় স্থানীয় জয়পুরহাট রাস্তার মোড় থেকে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তারের উপস্থিতিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে আটক করেন। এর আগে তিনি দায়িত্বরত এক পুলিশ সদস্যকে পেটানোর ঘটনায় আলোচিত-সমালোচিত হন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, চলতি ১৪৩০ বাংলা সনের হাট ইজারা নেন তিনি। ভ্যাটসহ যার ইজারা মূল্য ১ কোটি ৫২ লাখ ৫০ হাজার  ২৫০ টাকা। ওই টাকার অবশিষ্ট ৮২ লক্ষ ৭৫০ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা প্রদান না করেই তিনি হাট পরিচালনা করছেন। বিষয়টি তাকে একাধিক বার নোটিশ করেও সুরাহা হয়নি।

 

এদিকে স্থানীয় বাজারের ব্যবসায়ীরা জানান, ইজারাদার আপেল সরকারকে আটকের পর বাজারে মাইকিং করে ইজারাদারের লোকদের খাজনা না দিতে বলা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ থেকে খাজনা আদায় করা হবে বলে জানানো হচ্ছে।

মোকামতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি আহসান হাবীব সবুজ জানান, হাটের টাকা বাকি রাখার কারণে ইতিপূর্বে উপজেলা হাট-বাজার ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে তাগিদ দেওয়া হয়। কিন্তু নিয়ম অনুযায়ী তিনি টাকা পরিশোধ করেননি। ফলে প্রশাসন থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার জানান, তাকে আটক করা হয়েছে। বৃহস্পতিবারের মধ্যে টাকা পরিশোধ করলে ছাড়া পাবেন। আর পরিশোধে ব্যর্থ হলে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দেওয়া হবে। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335