বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন

ফোন দেরিতে চার্জ হওয়ার সমস্যার সমাধান

জিটিবি অনলাইন ডেস্ক :-দীর্ঘসময় চার্জ দিয়েও স্মার্টফোনে ফুল চার্জ হয় না! অনেকেই এই সমস্যায় ভুগেন। কী কারণে ধীর গতিতে ফোন চার্জ হয় তা অনেকেই বুঝতে পারেন না। আবার কারো কারো ফোনে এক ঘণ্টার মধ্যেই ফুল চার্জ হয়। তবে কেন দেরিতে ফোন চার্জ হয় তার কয়েকটি কারণ হলো-

ক্যাবলের কারণে ফোন ধীরে চার্জ হতে পারে। এজন্য আগে ক্যাবল পরীক্ষা করে দেখা উচিত। অনেকে এক ক্যাবল সব ডিভাইসে ব্যবহার করেন। এটি ঠিক নয়। এভাবে অতিরিক্ত ব্যবহারের ফলে ক্যাবলের ভেতরে ছোট যে কাটা থাকে, সেগুলো বেঁকে যায়। তাই চার্জ ঠিকমতো না হলে ক্যাবল পাল্টে ফেলুন।

অনেকেই কম্পিউটারের সঙ্গে ক্যাবল জুড়ে ফোন চার্জ দেন। এক্ষেত্রে খুব ধীরে চার্জ হবে। চার্জের জন্য ওয়্যারলেস চার্জার ব্যবহার না করাই ভালো। একটি ডিভাইসের জন্য একটি চার্জার রাখবেন। এরপরেও যদি চার্জ ধীরে হয়, তাহলে আপনার বাড়ির বিদ্যুৎ ব্যবস্থায় সমস্যা থাকতে পারে।

 

ব্যাটারির সমস্যার কারণেই বেশিরভাগ সময় চার্জ হতে দেরি হয়। চার্জার কিংবা ক্যাবল ঠিক থাকলেও অনেক সময় ব্যাটারির সমস্যার কারণে চার্জ ধীর গতিতে হতে পারে। তবে এক্ষেত্রে চার্জ দ্রুত ফুরিয়ে যাওয়া, স্মার্টফোন গরম হওয়া কিংবা অস্বাভাবিক হারে চার্জের পরিমাণ বাড়া-কমার মতো সমস্যা দেখা দিতে পারে। এসব ক্ষেত্রে ব্যাটারি পরিবর্তন করলে সমস্যার সমাধান হয়।

ফোন চার্জে দিয়ে অনেকেই ফেসবুক চালান বা গেইম খেলেন। এসব অভ্যাসের কারণে ফোন ধীরে ধীরে চার্জ নেয়। চার্জের সময় ফোনের ডিসপ্লে অন থাকলেও চার্জের গতি কমে যায়। চার্জিং পোর্টের সমস্যার কারণেও চার্জ ধীর গতিতে হয়। যদি এ কারণে ফোন ধীর গতিতে চার্জ হয় তবে সার্ভিস সেন্টার থেকে চার্জিং পোর্ট সারিয়ে নিতে হবে। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335