সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন

সেন্ট মার্টিন দ্বীপে আটকা পড়েছেন জবির ৪০ শিক্ষক শিক্ষার্থী

জিটিবি অনলাইন ডেস্ক :-  কক্সবাজার সেন্ট মার্টিন দ্বীপে বার্ষিক শিক্ষা সফরে গিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উদ্ভিদবিজ্ঞান বিভাগের দুইজন শিক্ষকসহ স্নাতক শেষ বর্ষের ৪০ জন শিক্ষার্থী আটকে পড়েছেন।

বুধবার (৪ অক্টোবর) সকালে আসার কথা থাকলেও আবাহাওয়া অধিদপ্তরের তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত থাকায় তারা আসতে পারেননি।

আবদুল বারেক নামের এক শিক্ষার্থীর ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি সম্পর্কে জানা যায়। আবদুল বারেক লেখেন, ‘৩৮ জন শিক্ষার্থীদের নিয়ে সেন্টমার্টিন শিক্ষা সফরে এসে প্রচণ্ড লঘুচাপ এবং সাগর উত্তাল থাকায় জাহাজ চলাচল বন্ধ হওয়ার কারণে আমরা দুই দিনের বদলে তৃতীয় দিন পার করছি। এখানে প্রচুর খাদ্য সংকট দেখা দিয়েছে।’

 

উদ্ভিদবিজ্ঞান বিভাগের বরাতে জানা যায়, গত রবিবার (১ অক্টোবর) সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আলী ও নুসরাত সুলতানার তত্ত্বাবধানে ৩৮ শিক্ষার্থী নিয়ে ৪০ সদস্যের একটি দল সেন্ট মার্টিনে যান। কিন্তু, সেখানে বৈরি আবহাওয়ার জন্য জাহাজ চলাচল বন্ধ থাকায় আটকে পড়েন তারা। পর্যাপ্ত দিনের আলো না থাকায় মুঠোফোনের নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে উদ্ভিদবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহরিয়ার আহম্মদ বলেন, ওদের সাথে আমার কথা হয়েছে সবাই নিরাপদে এবং সুস্থ আছে। শিপ ছাড়লেই তারা ব্যাক করবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335