রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

তিস্তার পানিতে ভেসে গিয়ে নিখোঁজ ২৩ ভারতীয় সেনা

জিটিবি অনলাইন ডেস্ক :-

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় সিকিম রাজ্যে প্রবল বৃষ্টিপাত হয়েছে। এতে সেখানকার তিস্তা নদীর পানির স্তর বৃদ্ধি পেয়ে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। আর এই বন্যায় নিখোঁজ হয়েছেন ২৩ ভারতীয় সেনা। এছাড়া পার্বত্য এই উপত্যকার কিছু সামরিক স্থাপনাও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্রবল বৃষ্টির কারণে উত্তর সিকিমের লোনাক লেক পানি ভর্তি হয়ে উপচে পড়তে থাকে। বৃষ্টির ফলে এমনতিতেই তিস্তার পানির স্তর বেড়ে যায়। এরপর ‘চুংথাং বাঁধ থেকে তিস্তা নদীর উদ্দেশ্যে পানি ছাড়া হয়। এতে তিস্তার পানির স্তর আরো বেড়ে যায়। বাঁধ খুলে দেওয়ার পর সেখানে পানি স্তর ১৫ থেকে ২০ ফুট বেড়ে যায়। এর ফলে সিংটামের কাছে বারদাংয়ে দাঁড়িয়ে থাকা সেনাবাহিনীর বেশ কিছু গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। পানির তোড়ে ভেসে গিয়ে নিখোঁজ হয় ২৩ সেনা সদস্য। সেখানকার কিছু যানবাহন ডুবে যাওয়ার খবর পাওয়া গেছে। রিপোর্ট লেখা পর্যন্ত ওই এলাকায় তল্লাশি অভিযান চলছিল।

ভারতীয় সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডের এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে বলে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে। সূত্র: এএনআই, ইন্ডিয়া টুডে

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335