সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

দেওয়ানগঞ্জ জেলা প্রশাসক কর্তৃক বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন

দেওয়ানগঞ্জ জামালপুর প্রতিনিধি:  জামালপুর জেলার  দেওয়ানগঞ্জে আবার বন্যা দেখা দিয়েছে। যমুনা নদীতে পানি বিপদসীমার ৩৩ সেনসেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে । দেওয়ানগঞ্জ উপজেলার কয়েকটি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে । বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন জেলা প্রশাসক । ০২ সেপ্টেম্বর   শনিবার  দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানী ও চুকাইবাড়ি ইউনিয়নের  নিম্নাঞ্চলের কয়েক হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। চুকাইবাড়ী ইউনিয়নের গুজিমারী গ্রামের  ১৫০ জন বানভাসি  দুটি আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে ।
দেওয়ানগঞ্জ  উপজেলার রেলওয়ে উচ্চ বিদ্যালয় আর রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ দিয়ে সেখানে অস্থায়ী আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে । এ ছাড়া চিকাজানী ইউনিয়নের বড়খাল সহ কিছু স্থানে নদী ভাঙন অব্যাহত রয়েছে জেলা প্রশাসক সেই স্থান পরিদর্শন করেন এরপর তিনি চুকাইবাড়ী ইউনিয়নের পানিবন্দী মানুষের মাঝে, শুকনা খাবার ও  ত্রাণ সামগ্রী বিতরণ করেএ সময় তিনি বলেন, সরকারের পক্ষ থেকে  বন্যার্তদের জন্য সব ধরনের সহযোগীতা করা হবে। ত্রাণের কোন অভাব নেই, যা লাগবে তাই দেওয়ান হবে ।
বন্যায় ক্ষতিগ্রস্ত্ সকল মানুষের খাদ্য,শিশু খাদ্য,গো খাদ্যের ব্যবস্থা করা হবে, জেলা প্রশাসন সহ উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারীরা সহযোগীতায় কাজ করে যাবে। এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ও দেওয়াগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউ এন ও ) কামরুন্নাহার শেফা,সহকারি কমিশনার (ভূমি) মাহাবুব হোসেন,জেলা দূর্যোগ পুনর্বাসন ও ত্রাণ কর্মকর্তা  মোঃ  আলমগীর হোসেন ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাজহারুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান সেলিম খান,এস আই্ হারুন,সাংবাদিক তারেক মাহমুদ প্রমুখ । বন্যা মোকাবিলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে  এই উপজেলায় ২০ টন চাল, নগদ ২ লাখ টাকা গোবাদী পশু শিশু খাদ্যের জন্য আরো ২ লাখ টাকা প্রদান করা হয়েছে ।
বোরহান উদ্দিন দেওয়ানগঞ্জ জামালপুর

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335