সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

নেত্রকোনায় দেড় কোটি টাকার সড়কে তিন মাসেই ভাঙনের সৃষ্টি

বিজয় চন্দ্র দাস, নেত্রকোনা প্রর্তিনিধি: নেত্রকোনার পূর্বধলায় এলজিএডির জিওবি ২০২২-২৩ প্রোগ্রামের আওতায় ১২শ মিটার জিসি সড়কটি ১ কোটি ৫৭ লক্ষ ৪৫২ টাকা ব্যয়ে গত ৩০ মে মেরামতের কাজ সম্পন্ন করা হয়। কাজ শেষ হওয়ার তিন মাস যেতে না যেতেই সড়কে ভাঙনের সৃষ্টি হয়েছে । পুর্বধলা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশেই ড্রেনের পানি মূল সড়ক দিয়ে প্রবাহিত হওয়ায় সম্প্রতি এটি মেরামত করা হয়েছে। কিন্তু এই সড়কের পিচ উঠে গিয়ে ভাঙনের সৃষ্টি হয়েছে। ফলে প্রায়ই ঘটছে ছোট-খাটো দুর্ঘটনা। সড়কের পশ্চিম দিক থেকে একটি ড্রেন এসে মূল সড়কের সাথে যুক্ত হয়েছে। সড়েকের পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সড়কের উপর দিয়েই প্রবাহিত পানি ড্রেনে পরিণত হয়েছে।

জানা যায়, সদর ইউপি সচিব, শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গের বসবাস থাকায় খুব দ্রুত সময়ে ড্রেন হয়ে তার উপর সিসিও করা হয়েছে। ড্রেনের মুখ মূল সড়কের উপর রাখলেও কেউ কিছু বলতে পারছেন না। ড্রেনটি ব্যক্তি মালিকানাধীন করা হলেও ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তা তহবিল (বিবিজি) ২০২২-২৩ অর্থবছরের আওতায় পূর্বধলা সদর ইউপি কর্তৃক বাস্তবায়িত পূর্বধলা স্টেশন রাস্তা মায়াকানন থেকে পশ্চিম দিকে ২ লক্ষ ৪২ হাজার টাকা ব্যয়ে ড্রেনের উপর সিসিকরণ করা হয়েছে।

এ বিষয়ে সদর ইউপি সদস্য মো. ইসলাম উদ্দিন বলেন, ড্রেনটি ব্যক্তি মালিকানা করা হয়েছে। আমরা শুধু সিসি ঢালাই করে দিয়েছি। উপজেলা প্রকৌশলী সাদিকুল জাহান রিদান বলেন, ড্রেনের মুখ সড়কের উপরে থাকায় এদিক দিয়ে সবসময় পানি প্রবাহিত হওয়া সড়কের ওই অংশটুকু ক্ষতিগ্রস্ত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান প্রিন্স বলেন, এ বিষয়ে ইউপি চেয়ারম্যান ও স্থানীয় লোকজনের সাথে আলাপ-আলোচনা করে একটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজয় চন্দ্র দাস

নেত্রকোনা প্রর্তিনিধি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335