সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:২২ অপরাহ্ন

৬০ দিনের মধ্যেই এইচএসসি-সমমানের ফল প্রকাশ করা হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যেই ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর তেজগাঁও কলেজ কেন্দ্র পরিদর্শনে গিয়ে তিনি এ কথা জানান।

চলতি বছর পরীক্ষা দেরিতে শুরু হয়েছে উল্লেখ করে ফল প্রকাশের সময় জানতে চাইলে দীপু মনি জানান, পরীক্ষার ফল ৬০ দিনের মধ্যেই হবে। যাদেরটা আগে হচ্ছে তাদেরটা ৬০ দিনের মধ্যেই হবে। অন্যদেরটা চেষ্ট করা হবে ওই ৬০ দিনের মধ্যেই দেওয়ার.. সবারই ৬০ দিনের মধ্যে হবে। কোনো অসুস্থ পরীক্ষার্থী থাকলে সিক বেডের ব্যবস্থা আছে উল্লেখ করে তেজগাঁও কলেজ কেন্দ্রে একজন অসুস্থ পরীক্ষার্থী অ্যাম্বুলেন্সে করে এসে সিক বেডে পরীক্ষা দিচ্ছে বলেও জানান শিক্ষামন্ত্রী।

ঢাকা, রাজশাহী, যশোর, কুমিল্লা, বরিশাল, সিলেট, দিনাজপুর ও ময়মনসিংহ শিক্ষাবোর্ডের চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছে। পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত।

আর বন্যার কারণে চট্টগ্রাম শিক্ষাবোর্ড, কারিগরি ও মাদ্রাসা শিক্ষাবোর্ডের পরীক্ষা ১০ দিন পেছানো হয়েছে, যা আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে। আজ যাদের পরীক্ষা শুরু হলো, রুটিন অনুযায়ী আগামী ২৫ সেপ্টেম্বর পর্যন্ত তাদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবরের মধ্যে ব্যবহারিক পরীক্ষা শেষ হবে।

এ বছর সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা বোর্ড ও কারিগরি বোর্ডে মোট ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার কথা। তাদের মধ্যে ছাত্র ৬ লাখ ৮৮ হাজার ৮৮৭ জন ও ছাত্রী ৬ লাখ ৭০ হাজার ৪৫৫ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335