সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:২৪ অপরাহ্ন

দীর্ঘদিন ধরে নেত্রকোনায় বঙ্গবন্ধুর জন্য দোয়া পড়ায়ে আলোচিত সনাতন ধর্মের বলাই

বিজয় চন্দ্র দাস, নেত্রকোনা প্রতিনিধি: দীর্ঘদিন ধরে নেত্রকোনায় বঙ্গবন্ধুর মৃত্যু বার্ষিকীতে দোয়া পড়ায়ে আলোচিত হয়েছেন সনাতন ধর্মের বলাই চন্দ্র সরকার। প্রতিবছর শোক দিবস পালন উপলক্ষে মুসুল্লিদের সঙ্গে নিয়ে এই দোয়া মাহফিলের আয়োজন করেন। মসজিদের ঈমাম সাহেবের মাধ্যমে তিনি দোয়া পড়িয়ে থাকেন।

বঙ্গবন্ধু প্রেমিক বলাই পেশায় পুড়ি-সিংগারা বিক্রেতা। বলাই চন্দ্র সরকার স্বীয় উপার্জন থেকে এর সমস্ত ব্যয় বহন করে থাকেন বলে জানিয়েছেন। সপরিবারে হত্যার শিকার বঙ্গবন্ধু পরিবারের জন্য দোয়া পড়ানোর পর ৫০০ প্যাকেট রান্না করা খাবার সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মাঝে বিতরণ করেন।

বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত হয়ে তার এমন আয়োজনের সূচনা বলে জানান বলাই সরকার।বলাই চন্দ্র সরকারের বাবা নির্মল চন্দ্র সরকার ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধে গিয়ে গুলিবিদ্ধ হওয়ার পর তার আর খোঁজ মিলেনি। মূলত বাবার থেকে অনুপ্রেরণা পেয়েই তিনি মুজিব প্রেমে উদ্বুদ্ধ হতে শুরু করেন। এরপর থেকেই সূচনা হয় তার এই কার্যক্রম যা এখন পর্যন্ত চলমান রয়েছে।

এছাড়াও করোনার কঠিন সময়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জেলা প্রশাসকের মাধ্যমে দিয়েছেন ৫ হাজার ৭শ পঁচাত্তর টাকা। তিনি বেঁচে থাকা পর্যন্ত একাজ করে যাবেন বলে জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335