শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৯ অপরাহ্ন

সোনাতলায় সেচ স্কিমের অভ্যন্তরে অবৈধভাবে পাইপলাইন স্থাপনের চেষ্টা- থানায় অভিযোগ

সোনাতলা (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলায় সেচ স্কিমের অভ্যন্তরে অবৈধভাবে মাটির গভীরে পাইপলাইন স্থাপনের চেষ্টা। উপজেলার জোরগাছা ইউনিয়নের উত্তর বয়ড়া গ্রামে এঘটনা ঘটে। এঘটনায় গ্রামের আমানত আলির ছেলে রঞ্জু মিয়া নামের এক ভুক্তভোগী বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার জোরগাছা ইউনিয়নের উত্তর বয়ড়া গ্রামের রঞ্জু মিয়া সর্জনপাড়া মৌজাধীন হালদাগ ১৫৪৬ নং দাগে দির্ঘদিন হতে পল্লি বিদ্যুৎ সংযোগ নিয়ে ১০০/২০২১ নং লাইসেন্সকৃত সেচ এর কার্যক্রম করে চলেছে। 
এতে ঈর্ষাণিত হয়ে রঞ্জুর বর্গাকৃত ক্ষেতের মরিচের গাছ উপরাইয়া সেচ কাজে বিভ্রান্তি সৃষ্টির লক্ষ্যে নতুন বোরিং করে একই গ্রামের প্রতিবেশী মোঃ জহুরুল ইসলামের তিন ছেলে আনিছুর রহমান, মোঃ আরিফুল ইসলাম, মো: মাহমুদ হাসান এবং মৃত আঃ ওয়াহেদের ছেলে মমিরুল মিয়া। উক্ত কাজে বাধা দিতে গেলে রঞ্জুর উপর ক্ষিপ্ত হয়ে মামলা হামলাসহ প্রাননাশের হুমকি প্রদান করে তারা।
এঘটনায় উল্লেখিত অসাধু ব্যক্তিরা উপজেলা সেচ কমিটি থেকে শুরু করে স্থানীয় আদালত পর্যন্ত দারস্থ হয়েও কোন প্রতিকার না পেয়ে জোড় পূর্বক রঞ্জুর লাইসেন্সকৃত সেচ নষ্ট ও রঞ্জু সহ তার পরিবারের ক্ষতি করার চেষ্টা করে বলেও অভিযোগে উল্লেখ করেন তিনি।
অপরদিকে গত রোববার ও সোমবার উপরোক্ত উল্লেখিত ব্যক্তিরা তাদের নতুন বোরিং থেকে রঞ্জুর সেচের পাশ পর্যন্ত অবৈধ ভাবে মাটির গভীরে পাইপলাইন দিয়ে পানি সেচের স্থায়ী বন্দবস্ত করার পায়তারা করছে বলেও অভিযোগে জানা গেছে। এতে করে রঞ্জু তার বৈধ সেচের ক্ষতির আসঙ্খাসহ তার লাইসেন্সকৃত এলাকায় ওই অসাধু ব্যক্তিদের অপতৎপরতা বন্ধ ও অবৈধ সেচ স্কিম অপসারন করার জন্য আইনের সহযোগিতা কামনা করেছেন। এঘটনায় থানার অফিসার ইনচার্জ সৈকত হাসানের সাথে কথা বললে তিনি অভিযোগের বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে এএসআই আঃ ছালামকে পাঠানো হয়েছিল এবং আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
এদিকে এএসআই আঃ সালামের সাথে কথা বললে তিনি জানান, ওসি মহোদ্বয়ের নির্দেশে ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে ডেকে কথা বলা হয়েছে এবং ওসি মহোদ্বয়ের অনুমতি ছাড়া উক্ত স্থানে কাজ বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335