সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন

ঈদের ছুটিতে কী কী নেবেন ব্যাগে

জিটিবি নিউজ ডেস্কঃ  ঈদের ছুটি কাটাতে ঢাকার জনাকীর্ণ পরিবেশ ছেড়ে বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছেন অনেকে। ছুটির জন্য ব্যাগ গোছানোর সময় প্রায়ই প্রয়োজনীয় জিনিস প্যাক করতে ভুলে যেতে দেখা যায়। ফলে নানা পরিকল্পনা করেও ঠিকঠাক জিনিস না নেওয়ার জন্য ছুটির আনন্দে ব্যাঘাত ঘটে।

আপনিও যদি ৫ দিনের ছুটিতে ব্যাগে কী নেবেন, কী নেবেন না তা নিয়ে দ্বিধায় ভুগে থাকেন, তাহলে আপনার জন্য থাকছে আজকের আয়োজন।

পর্যাপ্ত জামাকাপড়  এ ক্ষেত্রে ২ থেকে ৩ জোড়া প্যান্ট, ৩ থেকে ৪টি শার্ট/কামিজ, একটি হালকা জ্যাকেট, ২ থেকে ৩টি পাঞ্জাবি/শাড়ি, অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য একটি ফরমাল পোশাক নেওয়া যেতে পারে। এ ক্ষেত্রে পোশাক সমন্বয় করেও পরা যাবে।

জুতা  আর ঈদের পোশাকের সঙ্গে মানানসই এক জোড়া জুতা তো নিতেই হবে। এরসঙ্গে হাঁটার জন্য এক জোড়া আরামদায়ক জুতা ব্যাগে নিয়ে নেবেন, কাজে আসবে।

স্লিপওয়্যার  রাতে ঘুমানোর জন্য আরামদায়ক পোশাক পরার অভ্যাস থাকলে ২ থেকে ৩টি পোশাক নেওয়া যেতে পারে। বেশি জামাকাপড় হয়ে গেলে দিনে যে পোশাক পরবেন সেটি রাতেও পরা যেতে পারে কি না সেভাবে বিবেচনা করা যেতে পারে।

ইলেকট্রনিক আইটেম  ভ্রমণযাত্রা আনন্দময় করতে মোবাইল ফোন চার্জার, ল্যাপটপ, ভোল্টেজ অ্যাডাপ্টার, ভিডিও/এমপি থ্রি প্লেয়ার, ইয়ারফোন, ক্যামেরা, ইলেকট্রনিক রিডার নেওয়া যেতে পারে। তবে এর সবগুলো প্রয়োজন নাও হতে পারে। তাই ট্রিপে কী করার পরিকল্পনা রয়েছে সে অনুযায়ী প্যাকিং করতে হবে।

ওষুধ   সবচেয়ে প্রয়োজনীয় জিনিস ওষুধ নিতে হবে অবশ্যই। প্রেসক্রিপশন দেখে আলাদা করে ট্যাবলেট বা সিরাপ নিতে হবে। ভ্রমণ পথে প্রয়োজন হবে এমন ওষুধ কাছে ও ব্যাগের সামনের দিকে রাখতে হবে।

অন্যান্য      উপলক্ষ ও পরিবেশের সঙ্গে মানানসই সানগ্লাস, স্কার্ফ, টুপি, অলঙ্কার, টাই, বেল্ট নেওয়া যেতে পারে। তবে অলঙ্কারের ক্ষেত্রে দামি কিছু না নেওয়ার চেষ্টা করতে হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335