সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ১৪ শিক্ষার্থী বুয়েটে

নীলফামারী প্রতিনিধি :সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে এবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েট ভর্তির সুযোগ পেলেন ১৪ জন শিক্ষার্থী। গত বছর ৩৫ জন শিক্ষার্থী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। এ বিষয়ে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক বলেন চলতি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা মূলত করোনা কালিনের। তারা নিয়মিত ক্লাস করতে পারেননি তারপরও ভালো রেজাল্ট করেছে।
অনলাইনের মাধ্যমে কোর্স  সম্পন্ন করেছেন। তাছাড়াও কলেজে মডেল পরীক্ষাগুলো নেওয়া সম্ভব হয়নি, তারপরও আশানুরুপ সাফল্য দেখিয়েছেন শিক্ষার্থীরা। তিনি আরোও বলেন কলেজে সুশৃংখল পরিবেশ পাঠদানের শিক্ষকদের আন্তরিকতা এবং সকলের তদারকের ফলে শিক্ষার্থীরা প্রতিবছর আশানুরূপ ফল করছেন। অভিভাবক সহ শিক্ষকদের এই আন্তরিকতায় ইতিবাচক সফলতা প্রতি বছরই সাফল্যমন্ডিত হয়েছেন এই কলেজের শিক্ষার্থীরা। সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং সহ পাবলিক পরীক্ষার মেধা স্বাক্ষর রাখছেন এই সাফল্যের কারণে শিক্ষা মন্ত্রী ডাক্তার দীপু মনি কলেজটি পরিদর্শন করার সময় ভূয়সী  প্রশংসা করেন।
কলেজ সূত্রে জানা গেছে ২০২১ শিক্ষাবর্ষে বুয়েটে এই প্রতিষ্ঠান থেকে ১৮ জন শিক্ষার্থী ভর্তি সুযোগ পান তবে চলতি ২০২২-২৩ শিক্ষাবর্ষে তা কমে ১৪ জন ভর্তির সুযোগ পেলেন। একই বর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে দেশের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে ৩৫ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335