বুধবার, ২২ মে ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

শিবগঞ্জ পোস্ট অফিসের সামনে ডাস্টবিন যেন ময়লার ভাগাড়

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শিবগঞ্জ উপজেলা সদরে পোস্ট অফিসের সামনে পৌর সভার ডাস্টবিন  এখন ময়লার ভাগাড়ে পরিনত হয়েছে। প্রকট দূর্গন্ধের কারনে টিকতে পারছে না প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারী সেবাগ্রহীতা। প্রতিকার চেয়ে পৌর মেয়র বরাবর আবেদন করেও প্রতিকার পায়নি প্রতিষ্ঠানটি। যাতায়াতের রাস্তার সামনে ডাস্টবিন হওয়ায় দিন দিন ভোগান্তি বাড়ছে এলাকার মানুষের।

জানা যায়, শিবগঞ্জ উপজেলার একমাত্র পোস্ট অফিস দীর্ঘদিন যাবৎ গ্রাহকদের সেবা প্রদান করে আসছে। বর্তমানে  পোস্ট অফিসে চিঠিপত্র আদান-প্রদান, সরকারি দাপ্তরিক কাজ কর্ম ও পারিবারিক সঞ্চয়পত্র কার্যক্রম সহ বিভিন্ন কার্যক্রম হয়ে আসছে পোস্ট অফিসের মাধ্যমে। শিবগঞ্জ পৌরসভা থেকে গত কয়েক বছর পূর্বে পোস্ট অফিসের সামনে সরকারি রাস্তার ধারে নির্মাণ করে এ ডাস্টবিন। ওই এলাকার ব্যবসায়ী ও বসবাসকারীরা প্রতিদিন তাদের বর্জ্য ও আবর্জনা ডাস্টবিনে ফেলে দেয় কিন্তু প্রতিনিয়ত ডাস্টবিনে অতিরিক্ত ময়লা ফেলার কারনে সৃষ্টদূর্গন্ধ চারদিকে ছড়িয়ে পড়ে। দূর্গন্ধের কারনে পোস্ট অফিসের কর্মকর্তা, কর্মচারী ও আগত সেবাগ্রহিতাগণ চরম দুর্ভোগে পরেছে।

এব্যাপারে উপজেলা পোস্ট মাস্টার ফয়জুন্নাহার বলেন, ডাস্টবিনে ময়লা আবর্জনা ফেলার কারণে দূর্গন্ধ সৃষ্টি হয় এবং অফিসের ভিতরে দূর্গন্ধ ছড়িয়ে পরার কারনে কষ্ট করে অফিসের কাজ কর্ম করতে হয়। তিনি আরোও বলেন ইতিপূর্বে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও পৌর মেয়র কে জানানো হয়েছে কিন্তু কোন প্রতিকার পায় নাই।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক কর্মচারী বলেন, পোস্ট অফিস তো নয় এটা যেন ডাস্টবিনে পরিণত হয়েছে। পোস্ট অফিসে বাহির থেকে বোঝা যায় না এটা উপজেলা পোস্ট অফিস। পোস্ট অফিসের ভিতরে প্রবেশ করলে ওই দূর্গন্ধের কারণে বেশিক্ষণ টিকা যায় না।

পোস্ট ম্যান ইব্রাহিম  খলিল বলেন,  পোস্ট অফিসের সামনে ডাস্টবিন থাকায় পোস্ট অফিসের সুন্দর্য্য নষ্ট হচ্ছে। ডাস্টবিনের দূর্গন্ধের কারণে আমাদের অনেক সময় পেটের পীড়াসহ নানা রোগে আক্রান্ত হতে হয়। তাছাড়াও ময়লা ফেলার কারনে পোস্ট অফিসের সামনে রাখা লেটারবক্স ভেঙে পরেছে।

এব্যাপারে পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, ডাস্টবিন এর ময়লা আবর্জনা নিয়মিত পরিষ্কার করা হয়। তবে পরবর্তীতে ডাস্টবিন স্থানান্তর করা হবে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা বলেন, বিষয়টি পৌর মেয়র কে অবগত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335