শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

শরীয়তপুরে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন শরীয়তপুরের সাংবাদিক সংগঠনের নেতারা।

সোমবার (৩ এপ্রিল) বেলা ১১টার দিকে শরীয়তপুর জেলা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে এ মানববন্ধন করা হয়।

জেলা প্রেস ক্লাব, জেলা ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, মফস্বল সাংবাদিক ফোরাম, জেলা ছাত্র ইউনিয়ন সংসদ সংগঠনের ব্যানারে এই কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিসহ সাংবাদিকরা অংশ নেন।

মানববন্ধনে জেলা ইলেকট্রনিক জার্নালিস্ট মিডিয়া অ্যাসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ বলেন, সাংবাদিকদের স্বাধীনভাবে কাজ করতে দিতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করলে আমাদের হয়রানি বন্ধ হবে না। প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং পত্রিকাটির গাজীপুরের নিজস্ব প্রতিবেদক সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবি জানাচ্ছি।

জেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি খলিলুর রহমান বলেন, দেশের দুরাবস্থার কথা প্রকাশ করাই সাংবাদিকের জন্য কাল হয়েছে। এই ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে গণমাধ্যমের কণ্ঠ রোধ করে রাখা হয়েছে। তাই প্রথম আলোর সম্পাদক এবং সাংবাদিকের বিরুদ্ধে হওয়া কালো আইনের মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়ে প্রথম আলোর শরীয়তপুর প্রতিনিধি সত্যজিৎ ঘোষ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দেশের সাংবাদিকদের কণ্ঠ রোধ করে রেখেছে এবং এভাবে কালো আইন প্রয়োগের ফলে স্বাধীন সাংবাদিকতা করা দুষ্কর হয়ে পড়েছে। শাসকগোষ্ঠী নিজেদের মতো করে বিচার করছে। আমরা প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান এবং সাংবাদিক শামসুজ্জামানকে এই মামলা থেকে মুক্তির দাবি জানাচ্ছি। সেইসঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইনে যত মামলা হয়েছে তা প্রত্যাহার ও আইনটি বাতিলের দাবি জানাচ্ছি।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335