বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

বেনাপোল বন্দরে দুদিন আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক: বেনাপোল বন্দর দিয়ে দুদিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। সোমবার (৬ মার্চ) বেনাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, দোল পূর্ণিমা ও শবে বরাত উপলক্ষে মঙ্গলবার ও বুধবার সরকারি ছুটির কারণে আমদানি-রপ্তানিসহ বন্দরের সব কার্যক্রম বন্ধ থাকবে। বৃহস্পতিবার সকাল থেকে পুরোদমে আবারও আমদানি-রপ্তানি চলবে। তবে এ সময়ে পাসপোর্টযাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, পৃথক উৎসবের কারণে বন্দর দিয়ে আমদানি-রপ্তানির সঙ্গে সম্পৃক্ত সিঅ্যান্ডএফ মালিক, কর্মচারী, হ্যান্ডলিং শ্রমিক, ট্রাকচালকরা নিজ নিজ এলাকায় ফিরে যান। ফলে মঙ্গলবার এ পথে কোনো আমদানি-রপ্তানি হবে না।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা কলিম উল্লাহ জানান, ভারতে হোলি উৎসবের সরকারি ছুটির জন্য ও বাংলাদেশে পবিত্র শবে বরাত উপলক্ষে মঙ্গল ও বুধবার আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, এ পথে দুদিন আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335