শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

বাগেরহাটে জেলের ওপর বাঘের আক্রমণ

নিজস্ব প্রতিবেদক: বাগেরহাটের সুন্দরবন এলাকায় মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণে অনুকুল গাইন নামের এক জেলে আহত হয়েছেন।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার অন্তর্গত সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধারা স্টেশনের সুধীরের সিলা এলাকায় এ ঘটনা ঘটে। আহত অনুকুল আমুরবনিয়া গ্রামের মুকুন্দ গাইনের ছেলে।

আহত অনুকুলের সঙ্গে থাকা চাচাতো ভাই নিধির গাইন জানান, অনুকুল ও তার প্রতিবেশী মাহবুব শেখ মিলে সকালে সুধীরের সিলা এলাকায় চরগড়া দিয়ে মাছ ধরছিল। এ সময় সুন্দরবন থেকে খালের পাড়ে আসা একটি বাঘ হঠাৎ আক্রমণ করে অনুকুলকে। তার সঙ্গে থাকা মাহবুবের চিৎকারে নিকটস্থ জেলে ও লোকজন বনে গিয়ে অনুকুলকে উদ্ধার করে।

সুন্দরবনের জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদির বলেন, মাছ ধরার অনুমতি নিয়ে স্থানীয় পশ্চিম আমরবুনিয়া গ্রামের মাহবুব শেখ ও অনুকুল গাইন শুক্রবার সকালে সুন্দরবনের জিউধারা স্টেশনের একটি খালে মাছ ধরার কাজ করছিলেন। সকাল সাড়ে ১০ টার দিকে অনুকুল নামের ওই জেলেকে পেছন থেকে আক্রমণ করে একটি বাঘ। এ সময় আহত জেলের সঙ্গী মাহমুদের চিৎকারে আমরবুনিয়া গ্রামের ১৫-২০ জন লোক গিয়ে অনুকুলকে উদ্ধার করে।

মোড়েলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি বলেন, বাঘের থাবায় তার মেরুদণ্ড, পাজড়সহ পেটে ক্ষত হয়েছে। দুপুর সাড়ে ১২টার দিকে তাকে এ হাসপাতালে আনা হয়। অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335