সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৩ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ

অপ্রয়োজনীয় টেস্ট বন্ধে পদক্ষেপ ডিসিদের বেসরকারি হাসপাতাল ভিজিটের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: রোগীকে অপ্রয়োজনীয় টেস্ট না দেওয়া এবং অকারণে সিজার যেন না করা হয় তা দেখতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ জন্য তিনি ডিসিদের বেসরকারি হাসপাতাল ভিজিট করতে বলেছেন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের শেষদিনে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, আমরা জেলা প্রশাসকদের বলেছি জেলায় স্বাস্থ্যসেবা নিয়ে যেসব মিটিং হয় সেগুলো তদারকি করতে। একই সঙ্গে বেসরকারি হাসপাতাল মাঝে মধ্যে ভিজিট করতে। যাতে সেখানে রোগীকে বেশি টেস্ট দেওয়া না হয়, একই সঙ্গে অকারণে সিজার করা না হয়।

উপজেলা পর্যায়ে স্বাস্থ্যসেবার মান এখনও উন্নত হয়নি বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, তবে আমাদের জেলা পর্যায়ে স্বাস্থ্যসেবা মোটামুটি ঠিক আছে। প্রত্যেক উপজেলা সরকারি হাসপাতালে এক্স-রে, আল্ট্রাসনোগ্রাম মেশিন রয়েছে। কোথাও কোথায় টেকনিশিয়ান না থাকায় সেগুলোতে একটু সমস্যা হচ্ছে। আবার কোথাও মেশিনে ত্রুটি থাকতে পারে। কিন্তু উপজেলা পর্যায়ে এক্স-রে মেশিন নেই এটি সঠিক নয়।

জাহিদ মালেক আরও বলেন, এখন অসংক্রামক রোগ বাড়ছে। আমরা জেলা প্রশাসকদের বলেছি এটি প্রতিরোধে ভূমিকা রাখতে হবে। যেখানে সেখানে যেন ময়লা ফেলা না হয় সে বিষয়ে নজর রাখার জন্য বলেছি।

একই সঙ্গে পানি, বায়ু এবং শব্দদূষণ রোধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য ডিসিদের অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335