বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২১ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
ধামইরহাটে এইচএসসি’র ফলাফলে মহিলা ডিগ্রী কলেজে শতভাগ পাশ খুলনার দাকোপ ঘুরে এলেন বেলজিয়ামের রানি ধামইরহাটে জমকালো আয়োজনে ধামইরহাট প্রিমিয়ার লীগের ট্রফি উন্মোচন শপথ নিলেন নবনির্বাচিত ৬ এমপি তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প বৃহস্পতিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক তুরস্কের ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় উদ্ধার অভিযানে অংশ নেবে বাংলাদেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উদ্ধারকারী দল ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের আদালত বর্জন বিচারপ্রার্থীদের শুনানিতেই মিলছে জামিন, হচ্ছে নিষ্পত্তি এবারও সংক্ষিপ্ত সিলেবাসে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: দীপু মনি ৪০ হাজার ইভিএমে ত্রুটি পেয়েছে ইসি আইন ব্যবসা আর চকবাজারের ব্যবসা কি এক, প্রশ্ন হাইকোর্টের

বিশ্বে করোনায় আরও ১০৪৮ মৃত্যু, শনাক্ত প্রায় দুই লাখ

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৪৮ জনের মৃত্যু এবং এক লাখ ৮৭ হাজার ২০৪ জন সংক্রমিত হয়েছেন। এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন দুই লাখ ৬৭ হাজার ২১৩ জন।

এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৫১ হাজার ৭২৮ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৩৯ লাখ ৭৯ হাজার ৪৫৫ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৫৯ লাখ ৬৩ হাজার ৯৫২ জন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় এর পরেই রয়েছে ব্রাজিল, মেক্সিকো, রাশিয়া, দক্ষিণ কোরিয়া, হংকং ও হাঙ্গেরির মতো দেশগুলো।

দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭৯ হাজার ৩৫৪ জন এবং মারা গেছেন ৩৬৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ২২ লাখ ৫১ হাজার ৫৪ জন শনাক্ত এবং ৬৬ হাজার ২৯৭ জন মারা গেছেন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৬৩২ জন এবং মারা গেছেন ৩১৩ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪০ লাখ ১৫ হাজার ৪৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৩০ হাজার ৯৬২ জন মারা গেছেন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৪৫২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৬৭ লাখ ৮০ হাজার ৮৬৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৬ হাজার ৬৪৫ জন।

ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৩৪৭ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯৪ লাখ ৯৮ হাজার ১৮৬ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৪ হাজার ৮ জন।

২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন শনাক্ত ১৯ হাজার ৫৩৮ জন এবং মারা গেছেন ২৫ জন। একই সময়ে মেক্সিকোতে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৫২৮ জন এবং মারা গেছেন ৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৪৪২ জন এবং মারা গেছেন ৪৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৯ লাখ ১০ হাজার ২০ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৪ হাজার ৮২১ জনের।

তাইওয়ানে একদিনে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ২২ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৩ লাখ ৮৪ হাজার ৯৯৬ জন এবং মৃত্যু হয়েছে ১৬ হাজার ১৬৮ জনের।

গত ২৪ ঘণ্টায় হাঙ্গেরিতে শনাক্ত হয়েছেন ৬২৭ জন এবং মারা গেছেন ২৯ জন। একই সময়ে হংকংয়ে শনাক্ত হয়েছেন ২ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ২৭ জন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335