বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

গ্রিসে পৌঁছানো হলো না তানিলের, তীব্র ঠান্ডায় বরফে মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বরফের মধ্যে পড়ে আছে এক যুবকের মরদেহ, এমন একটি ছবি গত দুইদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যাচ্ছে। পরে খোঁজ নিয়ে জানা যায়, ওই যুবকের নাম তানিল আহমদ। তিনি একজন অভিবাসনপ্রত্যাশী। ইরান থেকে তুরস্ক যাওয়ার পথে প্রচণ্ড ঠান্ডায় তার মৃত্যু হয়েছে।

নিজের ভবিষ্যৎ ও পরিবারের হাল ধরতে ইউরোপের দেশ গ্রিস পাড়ি দেওয়ার পরিকল্পনায় তিনি এই পথে যাত্রা শুরু করেছিলেন। নিহত তানিল আহমদ (২২) সিলেটের সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের ঠাকুরভোগ গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে।

বিভিন্ন সূত্রে জানা যায়, মৃত গিয়াস উদ্দিনের পাঁচ ছেলের মধ্যে তানিল আহমদ সবার বড়। বড় ছেলে হিসেবে অল্প বয়সেই পরিবারের হাল ধরতে হয় তানিলকে। নিজের ভবিষ্যৎ গড়া আর পরিবারের স্বপ্ন পূরণে ইউরোপে প্রবেশের পরিকল্পনা করেন তানিল। তার স্বপ্ন ছিল প্রথমে ইউরোপের দেশ গ্রিসে যাওয়ার। সেই স্বপ্নেই কয়েক মাস আগে ইরানে যান।

তার স্বপ্ন ছিল- সেখানে থেকে ইউরোপে গিয়ে সবাইকে নিয়ে সুখে-শান্তিতে দিন যাপন করবে। ইরানে গিয়ে এক দালালের সঙ্গে পরিচয় হয়। দালালের সঙ্গে চুক্তি হয় অবৈধ পথে তুরস্কে পাঠানোর। একপর্যায়ে তুরস্কের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তানিল ও তার সঙ্গিরা। ইরান থেকে তুরস্কে যাওয়ার পথে গত ৯ জানুয়ারি একটি পাহাড়ে বরফের মধ্যে তীব্র শীতে অসুস্থ হয়ে তার মর্মান্তিক মৃত্যু হয়েছে।

পরে বরফের মধ্যে পড়ে থাকা তার ছবিটি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন সঙ্গে থাকা অন্যান্য অভিবাসন প্রত্যাশীরা। ছবিটি ভাইরাল হওয়ার পর তার পরিবার তানিলকে শনাক্ত করতে সক্ষম হন। এদিকে, তানিলের মৃত্যু খবরে পরিবারে চলছে শোকের মাতম।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335