শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

আধাঘণ্টায় ৭০ কোটি টাকার লেনদেন

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেনের শুরুতে শেয়ারবাজারে মূল্যসূচকের বেশ অস্থিরতা দেখা যাচ্ছে। লেনদেনে অংশ নেওয়া যে কয়টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে তার থেকে বেশি। তবে লেনদেনে কিছুটা ভালো গতি দেখা যাচ্ছে।

প্রথম আধাঘণ্টার লেনদেনে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। এতে প্রধান মূল্যসূচক কমেছে এক পয়েন্ট। আর লেনদেন হয়েছে ৭০ কোটি টাকার কিছু বেশি।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রথম আধাঘণ্টার লেনদেন সূচক নিম্নমুখী রয়েছে। একই সঙ্গে দাম কমার তালিকার রয়েছে বেশি সংখ্যক প্রতিষ্ঠান। পাশাপাশি বাজারটিতে লেনদেনে ধীরগতি দেখা যাচ্ছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) শেয়ারবাজারে লেনদেন শুরু হয় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দাম কমার মাধ্যমে। ফলে লেনদেনের শুরুতে ডিএসই’র প্রধান সূচক এক পয়েন্ট কমে যায়। এরপর সূচক কিছুটা বাড়লেও এখন আবার নিচের দিকে নামতে দেখা যাচ্ছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০টা ৪০ মিনিটে ডিএসইতে ৩৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৮৯টির। আর ৯৮টির দাম অপরিবর্তিত রয়েছে।

এতে ডিএসইর প্রধান সূচক কমেছে শূন্য দশমিক ১৮ পয়েন্ট। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক কমেছে শূন্য দশমিক ৭২ পয়েন্ট। আর ডিএসই শরিয়াহ সূচক কমেছে শূন্য দশমিক ৪৯ পয়েন্ট। এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৮১ কোটি ২১ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই শূন্য দশমিক ৪৫ পয়েন্ট কমেছে। লেনদেন হয়েছে ৮০ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ৪৩ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১০টির, কমেছে ২১টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335