সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

বিআরবি থেকে ১৪ হাজার কিলোমিটার বিদ্যুতের তার কিনবে সরকার

নিজস্ব প্রতিবেদক: বিআরবি ক্যাবল থেকে ১৪ হাজার ৫০০ কিলোমিটার বৈদ্যুতিক কন্ডাক্টর ও তার কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। খুলনা বিভাগের পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (বাপবিবো) বৈদ্যুতিক বিতরণ ব্যবস্থার আধুনিকায়ন ও ক্ষমতাবর্ধন প্রকল্পের জন্য এই তার কেনা হবে। এ জন্য ১৩৪ কোটি ৭৪ লাখ ৪১ হাজার ৫৮০ টাকা ব্যয়ের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (১১ জানুয়ারি) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সভা শেষে সভার সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

তিনি জানান, সভায় ১০টি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে শিল্প মন্ত্রণালয়ের ২টি, বিদ্যুৎ বিভাগের ৩টি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের ২টি, বাণিজ্য মন্ত্রণালয়ের ১টি, স্থানীয় সরকার বিভাগের ১টি এবং রেলপথ মন্ত্রণালয়ের ১টি প্রস্তাবনা রয়েছে।

সাঈদ মাহবুব খান বলেন, বিদ্যুৎ বিভাগের অধীন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) কর্তৃক ‘বাপবিবো’র বৈদ্যুতিক বিতরণ ব্যবস্থার আধুনিকায়ন ও ক্ষমতাবর্ধন (খুলনা বিভাগ)’ প্রকল্পের লট-১ এর আওতায় ৬ হাজার ৬৫০ কিলোমিটার কন্ডাক্টর এবং তার কেনার অনুমোদন দেয়া হয়েছে। ৬৭ কোটি ৩ লাখ ৬৩ হাজার ৭৯০ টাকা দিয়ে বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কাছ থেকে এই কন্ডাক্টর এবং তার কেনা হবে।

একই প্রকল্পের অপর প্রস্তাবে লট-২ এর আওতায় ৬ হাজার ৬৫০ কিলোমিটার কন্ডাক্টর এবং তার ৬৭ কোটি ৩ লাখ ৬৩ হাজার ৭৯০ টাকায় কেনার অনুমোদন দেওয়া হয়েছে। এটিও বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কাছ থেকে কেনা হবে।

এছাড়া, প্রকল্পের লট-৩ এর আওতায় এক হাজার ২০০ কিলোমিটার কন্ডাক্টর এবং তার কেনার অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। ১৮ কোটি ৬৭ লাখ ১৪ হাজার টাকা দিয়ে বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কাছ থেকে এই ক্রয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335