রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৮:৫৬ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
প্রধানমন্ত্রীর জনসভা: রাজশাহীতে চলবে বিশেষ ৭ ট্রেন বগুড়ার একটি সংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য রাখেন ৪২ বগুড়া-০৭ এর সংসদ সদস্য মোঃ রেজাউল করিম বাবলু রুপসীপল্লী টাওয়ার অল্প টাকায় সাধ্যের মধ্যে মানসম্মত ফ্লাট দিতে সক্ষম প্রধানমন্ত্রীকে বরণে রাজশাহী নগরীজুড়ে বর্ণিল সাজ গভীর রাতে হিরো আলমের জন্য বগুড়ায় ভোট চাইলেন চিত্রনায়িকা মুনমুন পদযাত্রা দিয়ে বিএনপির নতুন আন্দোলন শুরু: ফখরুল বিএনপির পদযাত্রা নয় মরণযাত্রা শুরু হয়ে গেছে: কাদের আফগানিস্তানফেরত ফখরুল হাল ধরেন হুজির, ছিল বড় হামলার পরিকল্পনা রাজশাহী বিশ্ববিদ্যালয় ‘সেকেন্ড টাইম’ ভর্তি পরীক্ষা নিয়ে শঙ্কায় শিক্ষার্থীরা দিন যায় বৈঠক হয়, স্থানান্তর হয় না কারওয়ান বাজার

আগামী নির্বাচনে নৌকার বিজয় না হলে দেশ অন্ধকারে ডুববে: নাছির

নিজস্ব প্রতিবেদক: আগামী জাতীয় নির্বাচনে নৌকার বিজয় না হলে বাংলাদেশ অন্ধকারে ডুববে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন, ‘১৪ বছরে বাংলাদেশে নজীরবিহীন উন্নয়ন হয়েছে। এ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় ছাড়া কোনো বিকল্প নেই। অন্যথায় বাংলাদেশ অন্ধকারে ডুবে যাবে।’

বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউট হলে এ সভা অনুষ্ঠিত হয়।

আ জ ম নাছির উদ্দীন বলেন, দেশ-বিদেশে, ঘরে-বাইরে গভীর ষড়যন্ত্র চলছে। অতীতে আওয়ামী লীগ শত ষড়যন্ত্র চূর্ণ করে অপরাজেয় ছিল। আমাদের কোনো শক্ত প্রতিপক্ষ নেই। এটা অপ্রিয় হলেও সত্য যে, আওয়ামী লীগের প্রতিপক্ষ আওয়ামী লীগ।

তিনি বলেন, আওয়ামী লীগের যেসব নেতাকর্মীর ফেসবুক অ্যাকাউন্ট আছে, তাদের অনেকেই বিএনপি-জামায়াতসহ গণশত্রুদের বিরুদ্ধে স্ট্যাটাস দেন না। অথচ নিজেদের দলের নেতা এমনকি সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিরুদ্ধেও মিথ্যা ও কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন। এটা জঘণ্য ও আত্মঘাতী ষড়যন্ত্র।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক এ মেয়র বলেন, দলে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে, এটা অন্যায় ও অপরাধ নয়। তবে এ প্রতিযোগিতা হতে হবে গঠনমূলক ও আত্ম-সমালোচনামূলক। যদি প্রতিহিংসা পরায়ণ ও ব্যক্তি চরিত্রহরণমূলক হয়, তাহলে তা হবে জঘন্যতম অপরাধ। এটা কিছুতেই বরদাশত করা হবে না।

তৃণমূলের সর্বস্তরের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, অবশ্যই সাংগঠনিক শৃঙ্খলা মেনে দলের ভিত্তিকে সুদৃঢ় করতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রধান শেখ হাসিনা যাকেই নৌকা প্রতীক দেবেন, তার বিজয় নিশ্চিত করার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। সঞ্চালনা করেন মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক।

সভায় অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী, খোরশেদ আলম সুজন, সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুস সালাম প্রমুখ।

এদিকে, আলোচনা সভায় বুধবার (১১ জানুয়ারি) এম এ আজিজের ৫১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে হালিশহরে মরহুমের বাড়ি সংলগ্ন কবরে দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন ও কবর জিয়ারতের কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়া এম এ আজিজের মৃত্যুবার্ষিকীতে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা হবে। এতে নেতাকর্মীদের অংশ নেওয়ার আহ্বান জানানো হয়।

সভায় কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী বুধবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জনগণের জানমালের নিরাপত্তারক্ষায় দিনব্যাপী সতর্কতামূলক অবস্থান কর্মসূচি করা হবে বলে জানানো হয়। এছাড়া মহানগরীর চারটি স্পটে অলংকার, ইপিজেড মোড়, অক্সিজেন ও বহদ্দারহাটে একই সতর্কতামূলক কর্মসূচি করা হবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335