শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন

ডিবিপ্রধান হারুন ইসলামী ব্যাংক নিয়ে গুজব ছড়াচ্ছে জামায়াত-শিবির

নিজস্ব প্রতিবেদক: দেশের ব্যাংক ও আর্থিক খাত নিয়ে জামায়াত-শিবির গুজব ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন ডিবিপ্রধান হারুন অর রশীদ। ইসলামী ব্যাংকে ‘অনিয়ম’ হয়েছে বিভিন্ন মাধ্যমে এমন তথ্য প্রকাশের পরিপ্রেক্ষিতে এ মন্তব্য করেন তিনি।

এ বিষয়ে ডিবিপ্রধান বলেন, ইসলামী ব্যাংক দেশের একটি স্বনামধন্য ব্যাংক। এটি এক সময় যুদ্ধাপরাধের দায়ে দণ্ডিত মীর কাশেম আলীসহ স্বাধীনতাবিরোধীদের দখলে ছিল। পরে ব্যাংকটি স্বাধীনতাবিরোধীদের দখল থেকে মুক্ত হলে জামায়াত-শিবির এর ব্যবস্থাপনা নিয়ে অপপ্রচার চালাতে থাকে। দেশবিরোধী চক্র সাধারণ মানুষের মাঝে ব্যাংক খাত নিয়ে আস্থার সংকট তৈরির চেষ্টা চালায়। এই চক্রের মূল উদ্দেশ্য দেশের আর্থিকখাত অস্থিতিশীল করে সরকারকে বেকায়দায় ফেলা।

সোমবার (৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন হারুন অর রশীদ। গুজব ছড়ানোর অভিযোগে পাঁচজনকে গ্রেফতারের বিষয়ে এ সংবাদ সম্মেলন হয়। তারা হলেন মোহাম্মদ নুর উন নবী, মো. আফসার উদ্দিন রোমান, মো. আবু সাইদ সাজু, মো. স্বাধীন মিয়া ও মো. আব্দুস সালাম।

এদের বিষয়ে হারুন বলেন, গ্রেফতার আসামিরা দেশে বসে গুজব ছড়িয়েছেন। পাশাপাশি তাদের সহযোগীরা বিশ্বের বিভিন্ন দেশে বসে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাংক খাত নিয়ে গুজব ছড়িয়ে যাচ্ছেন। তারা প্রবাসীদের রেমিট্যান্স পাঠাতে অনুৎসাহিত করছেন। এই চক্রের অনেকেরই নাম পেয়েছি। এমনকি এই চক্রে ইসলামী ব্যাংকের সাবেক পরিচালক ও কর্মকর্তারা রয়েছেন। আমরা সবার নাম পেয়েছি দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ও ডিবিপ্রধান বলেন, জামায়াত-শিবির এস আলম গ্রুপসহ বিভিন্ন প্রতিষ্ঠানের চেয়ারম্যানদের নামে ব্যাংকিং সংক্রান্ত মিথ্যা অপপ্রচার ও প্রোপাগান্ডা চালিয়ে আসছেন। ব্যাংক খাতে হাজার হাজার কোটি টাকা লুটপাট হচ্ছে বলে অপপ্রচার চালালেও পরে এর পরিপ্রেক্ষিতে কোনো ধরনের সাক্ষ্যপ্রমাণ দিতে পারেনি।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335