রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

সুদের টাকার জন্য স্কুলছাত্রীকে ভেতরে রেখে ঘরে তালা

নিজস্ব প্রতিবেদক: সুদের টাকা দিতে দেরি হওয়ায় ঋণগ্রহীতার স্ত্রীকে বাড়ি থেকে বের করে স্কুলপড়ুয়া মেয়েকে ঘরে তালাবন্ধ করে রাখার অভিযোগ ওঠেছে আবুল কালাম ও তার স্ত্রী নাসরিন আক্তারের বিরুদ্ধে। পরে স্থানীয় ইউপি সদস্য তালা ভেঙে তাকে উদ্ধার করেন।

রোববার (৮ডিসেম্বর) বিকেল ৩টার দিকে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার পশ্চিম ফতেহপুর গ্রামে এ ঘটনা ঘটে। ঋণগ্রহীতা মোস্তা মিয়া ব্যক্তিগত কাজে ঢাকায় অবস্থান করছেন।

এ বিষয়ে মোস্তা মিয়া মুঠোফোনে বলেন, কয়েক মাস আগে একই গ্রামের আবুল কালামের কাছ থেকে ৫০ হাজার টাকা ঋণ নেই। ঋণের টাকা তিনমাসের মধ্যে পরিশোধ করতে হবে। এজন্য তাকে বাড়তি ১০ হাজার টাকা সুদ দিতে হবে।

তিনি বলেন, শর্ত অনুযায়ী গত সাতদিন আগে ঋণের ৩০ হাজার টাকা শোধ করে দিয়েছি। বাকি ৩০ হাজার টাকা গত শনিবার দেওয়ার কথা ছিল। কিন্তু জরুরি কাজে ঢাকায় এসেছি। তাই দিতে পারিনি।

এরমধ্যে আবুল কালাম ও তার স্ত্রী দুপুরে ঋণের বাকি ৩০ টাকা নিতে তার বাড়িতে যান। টাকা না পেয়ে আমার স্ত্রী আফরোজা বেগমকে বাড়ি থেকে বের করে দেন। চৌদ্দ বছর বয়সী মেয়ে উম্মে কুলসুমকে ঘরের আটকে রেখে দরজায় তালা দেন।

মাহমুদপুর ইউনিয়নের ওই ওয়ার্ডের ইউপি সদস্য হাফিজুল ইসলাম বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে তালা ভেঙে মেয়েটিকে উদ্ধার করছি।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ বলেন, ওই মেয়ের বাবা থানায় মুঠোফোনে অভিযোগ করেছেন। লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335