সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৩ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

মেট্রোরেলে কম দামে বিদ্যুৎ চায় ডিএমটিসিএল

নিজস্ব প্রতিবেদক: কোনো ধরনের লাভ ছাড়া কম দামে মেট্রোরেলের জন্য বিদ্যুৎ চেয়ে প্রস্তাব দিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। একই সঙ্গে, ইকোপার্কের জন্যও একইভাবে বিদ্যুতের দাম ধরার প্রস্তাব দিতে চায় সংশ্লিষ্ট সংস্থা।

বিদ্যুতের দাম বৃদ্ধির গণশুনানিতে বিদ্যুৎ বিতরণ কোম্পানির কাছে এই প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানায় ডিএমটিসিএল।

রোববার (৮ জানুয়ারি) শুরু হয়েছে বিদ্যুতের দাম বৃদ্ধির গণশুনানি। শুনানিতে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) কারিগরি কমিটি প্রতি কিলোওয়াট বিদ্যুতের খুচরামূল্য ১ টাকা ১০ পয়সা বৃদ্ধির সুপারিশ করেছে। খুচরা বিদ্যুতের মূল্য গড়ে ৭ দশমিক ১৩ পয়সা থেকে বেড়ে ৮ দশমিক ১৩ পয়সা করার সুপারিশ করেছে। এতে গড়ে বৃদ্ধি পেতে পারে ১৫ দশমিক ৪৩ ভাগ।

শুনানিতে পিজিসিবি ও বিতরণ কোম্পানিগুলোর প্রস্তাবের পর ডিএমটিসিএল এই প্রস্তাব উপস্থাপন করে।

বিদ্যুৎ বিভাগ এই প্রস্তাবের বিষয়ে অবগত আছে এবং নীতিগতভাবে সম্মত হয়েছে। পাবলিক ইন্টারেস্ট চিন্তা করে এই প্রস্তাব বিবেচনা করা হচ্ছে বলে জানা গেছে।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক  বলেন, মেট্রোরেল পরিচালনার জন্য বিদ্যুতের দামে কিছুটা ছাড় চেয়েছি। আমরা যত ছাড় পাবো, ততই মেট্রোরেল চলাচলের জন্য মঙ্গল। কারণ মেট্রোরেলে পরিচালনায় অন্যতম খরচ বিদ্যুৎ খাতে। বিদ্যুতে ছাড় চেয়ে আমরা প্রস্তাব পাঠিয়েছি বিইআরসি বরাবর। এটা নিয়ে শুনানি চলছে, আশা করছি বিদ্যুতে ছাড় পাবো।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335