বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৫ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন বিচারকের সঙ্গে ‘অশালীন আচরণে’ জড়িতদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারকের সঙ্গে করা অশালীন আচরণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার (৬ জানুয়ারি) সংবাদমাধ্যমে পাঠানো সংগঠনের এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, ‌‘ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর এজালস কক্ষে বেআইনিভাবে বিচারিককাজে হস্তক্ষেপ ও বিচারকের সঙ্গে অশালীন আচরণ করা হয়েছে; যা অনভিপ্রেত, ন্যক্কারজনক ও দুঃখজনক। এতে বিচারবিভাগের মর্যাদা ও সম্মান মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে।জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন এ ঘটনার তীব্র নিন্দা জানায় ও সুষ্ঠু তদন্ত করে দোষীদের উপযুক্ত বিচার দাবি করছে। যাতে আর কেউ এ ধরনের নিন্দনীয় কাজ করার দুঃসাহস না দেখায়।’

গত ২ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ও আদালতের কর্মচারীদের গালিগালাজ এবং অশালীন আচরণের অভিযোগে জেলা আইনজীবী সমিতির সভাপতিসহ অন্য আইনজীবীদের বিরুদ্ধে আদালত অবমাননার ব্যবস্থা নিতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বরাবর একটি চিঠি পাঠান বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুক।

এরপর বিষয়টি প্রধান বিচারপতির কাছে উপস্থাপন করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল। পরে প্রধান বিচারপতি বিষয়টি বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে পাঠাতে নির্দেশ দেন। সেই ধারাবাহিকতায় বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) আদালত অবমাননার স্বঃপ্রণোদিত রুলসহ ওই আইনজীবীদের তলব করে আদেশ দেন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335