সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৪ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

এইচ টি ইমামের চেয়ারে কবির বিন আনোয়ার

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ছিলেন প্রয়াত এইচ টি ইমাম। তার মৃত্যুর পরে দীর্ঘদিন ধরে পদটি ফাঁকা ছিল। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় তার চেয়ারে বসতে দেখা গেলো সদ্যবিদায়ী মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ারকে।

এদিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের পার্শ্ববর্তী দলটির নির্বাচনি পরিচালনা ভবনে যান তিনি। এ সময় কবির বিন আনোয়ারকে অভ্যর্থনা জানান আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ ও দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

গত বছরের ১৬ ডিসেম্বর মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব নিয়েছিলেন কবির বিন আনোয়ার। চাকরির মেয়াদ শেষ করে ৩ জানুয়ারি অবসরে যান তিনি। বিগত দুই মন্ত্রিপরিষদ সচিবের মতো তাকেও চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হতে পারে বলে আলোচনা ছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা ও দলটির নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ছিলেন এইচ টি ইমাম। তিনি ২০২১ সালের ৪ মার্চ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুর পরে দীর্ঘদিন ধরে পদ দুটি ফাঁকা ছিল।

নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের একজন যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও দলের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যানের পদে আসতে পারেন কবির বিন আনোয়ার। সেই সিগনাল পেয়েই তিন হয়তো এইচ টি ইমামের চেয়ারে বসেছেন।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ বলেন, আওয়ামী লীগ সভাপতি তাকে কিছু দায়িত্ব দিয়েছেন। সময় হলে সেটা পরিষ্কার হবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335