রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:০২ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
প্রধানমন্ত্রীর জনসভা: রাজশাহীতে চলবে বিশেষ ৭ ট্রেন বগুড়ার একটি সংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য রাখেন ৪২ বগুড়া-০৭ এর সংসদ সদস্য মোঃ রেজাউল করিম বাবলু রুপসীপল্লী টাওয়ার অল্প টাকায় সাধ্যের মধ্যে মানসম্মত ফ্লাট দিতে সক্ষম প্রধানমন্ত্রীকে বরণে রাজশাহী নগরীজুড়ে বর্ণিল সাজ গভীর রাতে হিরো আলমের জন্য বগুড়ায় ভোট চাইলেন চিত্রনায়িকা মুনমুন পদযাত্রা দিয়ে বিএনপির নতুন আন্দোলন শুরু: ফখরুল বিএনপির পদযাত্রা নয় মরণযাত্রা শুরু হয়ে গেছে: কাদের আফগানিস্তানফেরত ফখরুল হাল ধরেন হুজির, ছিল বড় হামলার পরিকল্পনা রাজশাহী বিশ্ববিদ্যালয় ‘সেকেন্ড টাইম’ ভর্তি পরীক্ষা নিয়ে শঙ্কায় শিক্ষার্থীরা দিন যায় বৈঠক হয়, স্থানান্তর হয় না কারওয়ান বাজার

৬ আসনে উপ-নির্বাচনে ৫৩ জনের মনোনয়ন দাখিল

নিজস্ব প্রতিবেদক: বিএনপির ছেড়ে দেওয়া ছয়টি (ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২, ব্রাহ্মণবাড়িয়া-২ ও চাঁপাইনবাবগঞ্জ-৩) আসনের উপ-নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য ৫৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) মনোনয়নপত্র দাখিলের শেষদিন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের নির্বাচন কমিশনে পাঠানো এ সংক্রান্ত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে ইসির যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান জানান, ঠাঁকুরগাও-৩ আসনে ৬ জন, বগুড়া-৪ আসনে ৯ জন, বগুড়া-৬ আসনে ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৬ জন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৬ জন এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ১৩ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়ন জমা দিলেন যারা:
ঠাকুরগাঁও-৩: মো. সিরাজুল ইসলাম, বিএনএফ; হাফিজ উদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টি; গোপাল চন্দ্র রায়, স্বতন্ত্র; মো. ইয়াসিন আলী, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি; মো. শাফি আল আসাদ, ন্যাশনাল পিপলস পার্টি এবং মো. এমদাদুল হক, জাকের পার্টি।

বগুড়া-৪: একেএম রেজাউল করিম তানসেন, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ; শাহীন মোস্তফা কামাল, জাতীয় পার্টি; আব্দুর রশিদ সরদার, জাকের পার্টি; মো. তাজ উদ্দীন মন্ডল, বাংলাদেশ কংগ্রেস। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন মো. গোলাম মোস্তফা, আলহাজ্ব মো. ইলিয়াস আলী, মো. আশরাফুল হোসেন আলম, মো. কামরুল হাসান সিদ্দিকী (জুয়েল) এবং মো. আব্দুর রশিদ।

বগুড়া-৬: মো. আফজার হোসেন, গণফ্রন্ট; মো. এমদুদুল হক ইমদাদ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ; মো. নূরুল ইসলাম ওমর, জাতীয় পার্টি; রাগেবুল আহসান রিপু, বাংলাদেশ আওয়ামী লীগ; মোহাম্মদ ফয়সাল বিন শফিক, জাকের পার্টি; মো. নজরুল ইসলাম, বাংলাদেশ খেলাফত আন্দোলন; মো. মনসুর রহমান, বাংলাদেশ কংগ্রেস। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন মো. আব্দুল মান্নান, সৈয়দ কবির আহম্মেদ, মো. রাকিব হাসান, মাছুদার রহমান হেলাল, মো. আশরাফুল হোসেন আলম এবং মো. সরকার বাদল।

চাঁপাইনবাবগঞ্জ-২: মু. জিয়াউর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগ; মো. নবীউল ইসলাম, বিএনএফ; মোহাম্মদ আব্দুর রাজ্জাক, জাতীয় পার্টি; মো. গোলাম মোস্তফা, জাকের পার্টি; মু. খুরশিদ আলম, স্বতন্ত্র; এবং মোহাম্মদ আলী সরকার, স্বতন্ত্র।

ব্রাহ্মণবাড়িয়া-২: মো. আব্দুল হামিদ, জাতীয় পার্টি; জহিরুল ইসলাম জুয়েল, জাকের পার্টি; মো. রাজ্জাক হোসেন, ন্যাশনাল পিপলস পার্টি; স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন মো. আশরাফ উদ্দিন, এড. মো. জিয়াউল হক মৃধা, আবদুস সাত্তার ভূঞা, আবু আসিফ আহমেদ, মাহবুবুল বারী চৌধুরী, মো. মঈন উদ্দিন, মো. আব্দুর রহিম, মো. শাহজাহান আলম, শাহ মফিজ ও মোহন মিয়া।

চাঁপাইনবাবগঞ্জ-৩: মো. আব্দুল ওদুদ, বাংলাদেশ আওয়ামী লীগ; মো. মুনিরুজ্জামান, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ; কামরুজ্জামান খাঁন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ; মো. সামিউল হক, স্বতন্ত্র; তাহারিমা, স্বতন্ত্র; এবং মো. মোস্তাফিজুর রহমান (মুকুল)।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী এসব আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ৫ জানুয়ারি, বাছাই ৮ জানুয়ারি, প্রত্যাহার ১৫ জানুয়ারি এবং ভোটগ্রহণ করা হবে ১ ফেব্রুয়ারি।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335