শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

অনিয়মকে প্রশ্রয় দেই না, দেবোও না: ইসি হাবিব

নিজস্ব প্রতিবেদক: গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবীব খান।

তিনি বলেন, এর আগে অনিয়মের কারণে গাইবান্ধার উপ-নির্বাচন বন্ধ করা হয়েছিল। আমরা অনিয়মের দায়ে ১৩৪ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাও নিয়েছি। আমরা কোনো প্রকার অনিয়মের পক্ষপাতিত্ব করি না বা অনিয়মকে প্রশ্রয় দেই না এবং দেবোও না।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ইসি হাবিব বলেন, নির্বাচন কমিশন কোনো অনিয়মের পক্ষপাতিত্ব বা অস্বচ্ছতার প্রশয় দেয় না, ভবিষ্যতেও দেবে না। যেটার প্রতিফলন হয়েছিল গাইবান্ধায়। এখানে আবার নির্বাচন হতে যাচ্ছে। আমাদের কাছে কোনো ছাড় নেই। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং আমাদের রিটার্নিং কর্মকর্তারা একসঙ্গে কাজ করে সুন্দর একটা নির্বাচন উপহার দিতে প্রস্তুত।

তিনি বলেন, অনিয়মের কারণে গাইবান্ধা উপ-নির্বাচনটা বন্ধ করা হয়েছিল। সেই অভিজ্ঞতার আলোকে সতর্কতার সঙ্গে গাইবান্ধার প্রত্যেকটা সিচুয়েশন আমরা মনিটর করছি, নির্দেশনা দিচ্ছি এবং অ্যাকশন নিচ্ছি। কোনো অনিয়মকে প্রশ্রয় একেবারে দেবো না। জাতির সামনে একটি সুন্দর নির্বাচন উপহার দেওয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি এবং আমরা সম্পূর্ণ প্রস্তুত।

ভোটের প্রচারণা বন্ধ হওয়ার পরও কেউ কেউ প্রচারণার চেষ্টা করেছে জানিয়ে এই কমিশনার বলেন, আমরা কিন্তু কঠিন হস্তে দমন করেছি। সঙ্গে সঙ্গে এনকোয়ারি করে অ্যাকশন নেওয়া হয়েছে। অনিয়মের পুনরাবৃত্তি হলে তা দেখে পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335