রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:০৩ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কাহালু সদর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা থানায় তদবিরে গিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার মুহিবুল্লাহ হত্যার ঘটনা অনাকাঙ্ক্ষিত: পররাষ্ট্র সচিব আয়রন ব্রিজ তো নয় যেন মরণ ফাঁদ উখিয়ায় বিভিন্ন অপরাধে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার ৬ শিবগঞ্জে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাওনের নির্বাচনী উঠান বৈঠক শিবগঞ্জে কৃষকের কলা বাগানের ছড়িতে মেডিসিন ষ্প্রে করে ২শতাধিক কলা নষ্ট করার অভিযোগ শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা ধামইরহাটে জাহানপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুইছার রহমান

শ্রীপুরে জন্ম প্রতিবন্ধী আতিকুলের স্বপ্ন পূরণ করলো ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু

স্টাফ রিপোর্টার
গাজীপুরের শ্রীপুরের বরমী ইউনিয়নের গিলারশ্বর  গ্রামের প্রতিবন্ধী আতিকুল ! বাবা অটোচালক সংসারের খরচ মিটিয়ে হুইল চেয়ার কেনার সামর্থ্য নেই । তার পরও ধারদেনা করে একটি হুইল চেয়ার কিনে দিয়েছিল বছর তিনেক আগে! কিন্তু সেই হুইল চেয়ারটি পুরনো হয়ে ব্যবহার অনুপযোগী হয়ে পরে। এ অবস্থায় আতিকুলের চলার একমাত্র বাহন হুইল চেয়ারটি ব্যবহারের অনুপযোগী হওয়া বিপাকে পরেছে সে!
অবশেষে হঠাৎ এশিয়ান টিভির জেলা প্রতিনিধি মাহমুদুল হাসানের নজরে আসে আতিকুল।  গত ১৮ সেপ্টেম্বর তার ফেইসবুক আইডি “Mahmodul Hasan” হতে একটি হুইল চেয়ারের জন্য মানবিক আবেদন জানান তিনি। বিয়টি শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান  জিকু ‘র নজরে আসে।  অবশেষে প্রতিবন্ধি আতিকুলকে নতুন একটি হুইল চেয়ার দিয়ে স্বপ্ন পূরণ করলো ছাত্রলীগের মানবিক নেতা।
সোমবার( ২০ সেপ্টেম্বর) আতিকুলের বাড়িতে হুইল চেয়ারটি হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন, যুগান্তরের শ্রীপুর প্রতিনিধি আব্দুল মালেক, এশিয়ান টিভির গাজীপুর জেরা প্রতিনিধি মাহমুদুল হাসান,দৈনিক গনজাগরণের স্টাফ রিপোর্টার বকুল হোসেন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকুর পক্ষে উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সজিব ভূঁইয়া, পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ্দাম। এসময় খুশিতে আবেগ-আপ্লুত হয়ে পড়েন আতিকুল  ও তার পরিবার।
 প্রতিবন্ধী আতিকুল শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের গিলারশ্বর গ্রামের  কদ্দুস আলীর
আতিকুলের বাবা কদ্দুছ মিয়া বলেন, পাড়া-প্রতিবেশী জনপ্রতিনিধির দ্বারে দ্বারে ঘুরেও আমার ছেলের জন্য একটি হুইল চেয়ারের ব্যবস্থা করতে পারেনি। সাংবাদিক ভাইয়ের সহযোগিতায় ছাত্রলীগ নেতার দেয়া হুইল চেয়ার পেয়ে আমার সন্তানের মুখে হাসি ফুটেছে। আল্লাহ আপনাদের ভাল করুক।
এবিষয়ে শ্রীপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি জাকিরুল হাসান জিকু বলেন, গত ১৮ সেপ্টেম্বর এশিয়ান টিভির সাংবাদিক মাহমুদুল হাসান ভাইয়ের ফেসবুক আইডির একটি পোস্টে প্রতিবন্ধী আতিকুলের বিষয়ে জানতে পারি। আমি তাৎক্ষণিক মাহমুদুল হাসান ভাইকে ফোন করে আতিকুলের জন্য একটি হুইল চেয়ার কিনে দেওয়ার সম্মিত প্রকাশ করি। আজ আমার প্রতিনিধির মাধ্যমে সেই হুইল চেয়ারটি আতিকুলের বাড়িতে পৌঁছিয়ে দেই। আতিকুলের মতো অসহায় প্রতিবন্ধীদের পাশে থেকে সেবা করে যেতে পারি এই তৌফিক আল্লাহ যেন আমাকে দান করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com