বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
ধামইরহাটে এইচএসসি’র ফলাফলে মহিলা ডিগ্রী কলেজে শতভাগ পাশ খুলনার দাকোপ ঘুরে এলেন বেলজিয়ামের রানি ধামইরহাটে জমকালো আয়োজনে ধামইরহাট প্রিমিয়ার লীগের ট্রফি উন্মোচন শপথ নিলেন নবনির্বাচিত ৬ এমপি তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প বৃহস্পতিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক তুরস্কের ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় উদ্ধার অভিযানে অংশ নেবে বাংলাদেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উদ্ধারকারী দল ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের আদালত বর্জন বিচারপ্রার্থীদের শুনানিতেই মিলছে জামিন, হচ্ছে নিষ্পত্তি এবারও সংক্ষিপ্ত সিলেবাসে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: দীপু মনি ৪০ হাজার ইভিএমে ত্রুটি পেয়েছে ইসি আইন ব্যবসা আর চকবাজারের ব্যবসা কি এক, প্রশ্ন হাইকোর্টের

শেষ মুহূর্তে আবাসন মেলায় ভিড়

নিজস্ব প্রতিবেদক: রিহ্যাব মেলার শেষদিন আজ। দুপুর ২টায় নামছে মেলার পর্দা। তবে শেষদিনেও দেখা গেছে দর্শনার্থীদের ভিড়। এবারের মেলায় ছাড় আর উপহার ছিল চোখে পড়ার মতো। গ্রাহকদেরও সাড়া মিলছে আগের চেয়ে বেশি। একই স্থানে সব আবাসন কোম্পানির প্রকল্প দেখার সুযোগ থাকায় ক্রেতারা স্বাচ্ছন্দ্যে পছন্দের ফ্ল্যাট খুঁজে নিতে পারছেন।

রোববার (২৫ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) কথা হয় ব্যাংক কর্মকর্তা হাসান শরিফের সঙ্গে। তিনি জানান, এর আগে দুবার মেলায় এসেছেন। তবে এবার স্ত্রী ও সন্তানকে নিয়ে এসেছেন মেলায়।

শরিফ বলেন, আমি দুটি কোম্পানির ফ্ল্যাট দেখেছি, পছন্দও হয়েছে। আজ শেষদিনে পরিবার নিয়ে এসেছি। তাদের পছন্দই আমার পছন্দ। আজ বুকিং দিয়ে যাবো।

রাজধানীর বসিলা থেকে মেলায় এসেছেন মিতা রয়। তিনি বলেন, শুনেছি এবারের মেলায় ভালো মানের ফ্ল্যাট এসেছে দামও বেশ কম। এছাড়া দুদিন বাদে মেট্রোরেল উদ্বোধন হতে যাচ্ছে। বসিলা থেকে অফিসে আসতে বাড়তি ঝামেলা (সড়কের যানজট) পোহাতে হয়। তাই মনে করেছি মিরপুর কিংবা উত্তরায় ফ্ল্যাট কিনবো। আগামীতে যাতে মেট্রোরেলের সুফল পাওয়া যায়।

বিক্রেতারা বলছেন, বছরের এ সময়টা ফ্ল্যাট বা অ্যাপার্টমেন্ট কেনার উপযুক্ত সময়। কারণ মেলায় যাচাই-বাছাই করে নানা প্রকল্প দেখে বুকিং দেওয়া যায়। পছন্দ না হলে অন্য কোনো প্রকল্প দেখে নেওয়া যায়।

আবাসন মেলায় কথা হয় প্রাণ-আরএফএল-এর স্টলে দায়িত্ব পালনকারী প্রতিষ্ঠানটির সিনিয়র এক্সিকিউটিভ রায়হান আলীর সঙ্গে। তিনি বলেন, মেলা উপলক্ষে আমাদের এখানে বিশেষ ছাড়ের ব্যবস্থা রয়েছে। ভালো মানের পণ্যের সমাহার থাকায় ক্রেতার আগমনও ভালো। ক্রেতার সাধ্যের মধ্যেই আমাদের উন্নত পণ্যগুলো এরইমধ্যে আকৃষ্ট করেছে। আমরা মেলায় ছাড় নিয়ে এসেছি। মেলায় আসা ক্রেতারা এখান থেকে আমাদের পণ্য- কিচেন আইটেম এবং ফিটিংস আইটেমে বুকিং দিতে পারছেন। মেলাতে বুকিং দিলেই ক্রেতারা নানা ধরনের পণ্যে পাচ্ছেন ১০-২০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়।

কথা হয় সেবা হোল্ডিংস লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ (মার্কেটিং অ্যান্ড সেলস) মো. শাহরিয়ার আজাদের সঙ্গে। তিনি বলেন, আমাদের বিভিন্ন পয়েন্টে প্রকল্প চলমান রয়েছে। যে কোনো প্রকল্পে বুকিং দিলেই পাচ্ছেন ১০ শতাংশ পর্যন্ত ছাড়। সঙ্গে ওমরাহ করতে পারবেন ফ্রি। ক্রেতারা মেলা চলাকালীন এ সুযোগটি নিতে পারবেন। অথবা পুরো ডিসেম্বর মাসে আমাদের প্রধান অফিস থেকে এ সুযোগ নেওয়া যাবে।

আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাবের সহ-সভাপতি (প্রথম) কামাল মাহমুদ বলেন, মেলায় ছোট-মাঝারি আকারের ক্রেতা বেশি। আবাসন খাতের কোম্পানিগুলোও ক্রেতার চাহিদার কথা বিবেচনায় নিয়ে সব ধরনের ফ্ল্যাট-অ্যাপার্টমেন্ট ও প্লট নিয়ে এসেছে। তুলনামূলক দামও এবার কম।

এর আগে ২১ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয় আবাসন মেলা। রাষ্ট্রীয় অনুষ্ঠান থাকার কারণে আজ রাত ৯টার পরিবর্তে দুপর ২টায় মেলা শেষ হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335