সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৮ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

পাকিস্তানের রাজনীতি আগাম নির্বাচনের দাবিতে ফের লং মার্চ, যোগ দিচ্ছেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক: আগাম নির্বাচনের দাবিতে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের উদ্দেশ্যে ফের লং মার্চ শুরু করেছে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ। তবে আবার হামলার হুমকি থাকা সত্ত্বেও এতে যোগ দিতে যাচ্ছেন ইমরান খান। রাওয়ালপিন্ডিতে দলটির নেতাকর্মীরা ইমরান খানের অপেক্ষায়। খবর দ্য ডনের।

সম্প্রতি আগাম নির্বাচনের দাবিতে রাজধানী ইসলামাবাদের উদ্দেশ্যে লং মার্চ শুরু করে পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফ। কিন্তু লং মার্চ চলাকালে দলটির চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গুলিবিদ্ধ হন। এরপর এই পদক্ষেপ স্থগিত থাকলেও আবারও শুরু হয়েছে শনিবার (২৬ নভেম্বর)।

তবে আবারও হামলার ঝুঁকি থাকা সত্ত্বেও আগেই এই লং মার্চে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন সাবেক এই ক্রিকেটার।

এর আগে গোয়েন্দা প্রতিবেদনের বরাত দিয়ে ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি জানান, ইমরান খানের ওপর ফের হামলার আশঙ্কা রয়েছে। তবে এই শঙ্কা সত্ত্বেও রাওয়াল পিন্ডি পৌঁছাবেন তিনি।

এ বিষয়ে কয়েকদিন আগে নিজ বাসভবন থেকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেন, ‘আমি জানি আমার জীবন হুমকির মুখে। আরও একটি হামলা হতে পারে। তবে তা উপেক্ষা করে আমি রাওয়ালপিন্ডি যাবো।’

তিনি বলেন, আমার পা খুব শিগগির ঠিক হবে না। তাই এই অবস্থায়ই আমি লং মার্চের নেতৃত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

পরবর্তী পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে পিটিআই প্রধান বলেন, এ সম্পর্কিত কৌশল দ্রুত প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাকিস্তানের পূর্বাঞ্চলে চলমান লং মার্চে নেতৃত্ব দেওয়ার সময় ইমরান খানের গাড়িবহরে গুলি চালানো হয়। এতে তিনিসহ আরও ১১ জন গুলিবিদ্ধ হন। এরপর লং মার্চ স্থগিত করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335