বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৪ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
ধামইরহাটে এইচএসসি’র ফলাফলে মহিলা ডিগ্রী কলেজে শতভাগ পাশ খুলনার দাকোপ ঘুরে এলেন বেলজিয়ামের রানি ধামইরহাটে জমকালো আয়োজনে ধামইরহাট প্রিমিয়ার লীগের ট্রফি উন্মোচন শপথ নিলেন নবনির্বাচিত ৬ এমপি তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প বৃহস্পতিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক তুরস্কের ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় উদ্ধার অভিযানে অংশ নেবে বাংলাদেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উদ্ধারকারী দল ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের আদালত বর্জন বিচারপ্রার্থীদের শুনানিতেই মিলছে জামিন, হচ্ছে নিষ্পত্তি এবারও সংক্ষিপ্ত সিলেবাসে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: দীপু মনি ৪০ হাজার ইভিএমে ত্রুটি পেয়েছে ইসি আইন ব্যবসা আর চকবাজারের ব্যবসা কি এক, প্রশ্ন হাইকোর্টের

কাতার বিশ্বকাপ যেন ইনজুরির বিশ্বকাপ

নিজস্ব প্রতিবেদক: কাতার বিশ্বকাপ নিয়ে আয়োজকদের আয়োজনে কোনো কমতি নেই। বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের ছোট্ট দেশ কাতার। অথচ, পুরো আয়োজনটাই রঙহীন হতে যাচ্ছে- একের পর এক ফুটবলারের ইনজুরিতে।

ইনজুরির কারণে এরই মধ্যে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বেশ কয়েকজন তারকা ফুটবলার। শঙ্কা রয়েছে অনেককে নিয়ে। আবার বিশ্বকাপের মধ্যেই ইনজুরি আক্রান্ত হওয়ার শঙ্কা রয়েছে সবচেয়ে বেশি। সব মিলিয়ে এবারের কাতার বিশ্বকাপকে এরই মধ্যে ইনজুরির বিশ্বকাপ নামে আখ্যায়িত করা হয়েছে।

ইনজুরির মিছিলে যোগ দিয়েছেন ফ্রান্সের ব্যালন ডি’অর জয়ী তারকা করিম বেনজেমা। বেনজেমাই শুধু নয়, সর্বশেষ ইনজুরির কারণে আজ সন্ধ্যায়ই বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার তারকা ফুটবলার মার্টিন বয়েল।

ফুটবলারদের ইনজুরিতে পড়ার মূল কারণ, বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ আগেও ক্লাব ফুটবল খেলতে হয়েছে তাদেরকে। আর ক্লাব পর্যায়ের ফুটবল কতটা কঠিন, তা ওয়াকিবহাল সবাই জানেন। ইনজুরিতে পড়তে পারেন, এ কারণে পিএসজির হয়ে শেষ দুই ম্যাচের একটি খেলেননি মেসি।

অন্য সময় বিশ্বকাপের আগে অন্তত এক-দেড়মাস সময় পেতো ফুটবলাররা নিজেদের তৈরি করে নেয়ার জন্য। কিন্তু এবার কোনো সময়ই পায়নি। ইনজুরি সমস্যা তো রয়েছেই, টানা ক্লাব ফুটবল খেলে খেলে পুরোপুরি ক্লান্ত খেলোয়াড়রা। যার ফলে সেরা সেরা তারকাদের কাছ থেকেও তাদের সেরা পারফরম্যান্স দেখা যাবে কি না তা নিয়ে রয়েছে সংশয়।

ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন, এমন কয়েকজন ফুটবলার হলেন-

পল পগবা (ফ্রান্স): গত সেপ্টেম্বরেই ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে যান ফ্রান্সের এই তারকা। হাঁটুর ভেতরের অংশে একটি শিরা ছিড়ে যাওয়ার কারণে বেশ কিছুদিন তাকে মাঠের বাইরে কাটাতে হবে।

এনগোলা কন্তে (ফ্রান্স): হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন এই মিডফিল্ডার। অস্ত্রোপচারের অপেক্ষায় রয়েছেন এখনও।

টিমো ওয়ার্নার (জার্মানি): শাখতার দোনেৎস্কের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জিতলেও আরবি লেইপজিগের ফুটবলার টিমো ওয়ার্নারের গোড়ালি ভেঙে যায়। ফলে দীর্ঘদিন মাঠের বাইরে কাটাতে হবে তাকে।

রিস জেমস (ইংল্যান্ড): গত অক্টোবর থেকেই হাঁটুর ইনজুরিতে ভুগছেন এবং বিশ্বকাপের দলে অন্তর্ভূক্ত হওয়ার সম্ভাবনাকে নিজেই নাকচ করে দিয়েছেন।

দিয়েগো জোতা (পর্তুগাল): পায়ের পেশিতে ইনজুরির কারণে গত অক্টোবর থেকে মাঠের বাইরে এবং বিশ্বকাপে মিস করছেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

পেদ্রো নেতো (পর্তুগাল): গত অক্টোবরেই ওয়েস্টহ্যামের বিপক্ষে হাঁটুতে ব্যাথা পেয়েছিলেন। আগামী কিছুদিনের মধ্যেই তার হাঁটুতে অস্ত্রোপচার করতে হবে।

বুবাকার কামারা (ফ্রান্স): ফ্রান্সের আরও এক তারকা। গত সেপ্টেম্বরেই হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যায় এই মিডফিল্ডারের।

আর্থার মেলো (ব্রাজিল): ব্রাজিলিয়ান মিডফিল্ডার। অক্টোবরে রেঞ্জার্সের বিপক্ষে খেলতে গিয়ে মাসলে ইনজুরি আক্রান্ত হন।

আরো যারা ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন- তাদের তালিকা

স্কট কেনেডি (কানাডা), হেসাস টেকাটিটো করোনা (মেক্সিকো), জিওভানি লো সেলসো (আর্জেন্টিনা), মার্কো রেউস (জার্মানি), বেন চিলওয়েল (ইংল্যান্ড), প্রেন্সেল কিমপেম্বে (ফ্রান্স), ইউতা নাকায়ামা, আমিনে হেরিট (মরক্কো), সাদিও মানে (সেনেগাল), ক্রিস্টোফার এনকোকু (ফ্রান্স), হোসে গায়া (স্পেন), করিম বেনজেমা (ফ্রান্স), নিকোলাস গঞ্জালেজ (আর্জেন্টিনা), জোয়াকিন কোরেয়া (আর্জেন্টিনা), মার্টিন বয়েল (অস্ট্রেলিয়া)।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335