বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
ধামইরহাটে এইচএসসি’র ফলাফলে মহিলা ডিগ্রী কলেজে শতভাগ পাশ খুলনার দাকোপ ঘুরে এলেন বেলজিয়ামের রানি ধামইরহাটে জমকালো আয়োজনে ধামইরহাট প্রিমিয়ার লীগের ট্রফি উন্মোচন শপথ নিলেন নবনির্বাচিত ৬ এমপি তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প বৃহস্পতিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক তুরস্কের ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় উদ্ধার অভিযানে অংশ নেবে বাংলাদেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উদ্ধারকারী দল ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের আদালত বর্জন বিচারপ্রার্থীদের শুনানিতেই মিলছে জামিন, হচ্ছে নিষ্পত্তি এবারও সংক্ষিপ্ত সিলেবাসে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: দীপু মনি ৪০ হাজার ইভিএমে ত্রুটি পেয়েছে ইসি আইন ব্যবসা আর চকবাজারের ব্যবসা কি এক, প্রশ্ন হাইকোর্টের

গোল বাতিল করে বিশ্বকাপের শুরুতেই বিতর্ক

খেলাধুলা ডেস্ক: বিতর্ক যেন পিছুই ছাড়ছে না কাতার বিশ্বকাপে। বিশ্বকাপের শুরুতে অভিবাসী কর্মীদের নিয়ে বিতর্ক ছড়িয়েছিল পুরোটা সময়জুড়ে। সেটারই যেন কিঞ্চিত লেশ দেখা গেল বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেও। কাতারের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে ইকুয়েডরের ভ্যালেন্সিয়ার করা গোলটি বাতিল করে দিয়েছে ভিডিওএ এসিস্ট্যান্ট রেফারি (ভার)।

সাদামাটো উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় বিশ্বকাপ। শুরুতেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ইকুয়েডর। মাঝ মাঠ থেকে ফ্রি কিক থেকে বল পেনাল্টি বক্সের ভেতর গেলে সেখান থেকে টরেসের করা ওভার হিট কিকে বল ভ্যালেন্সিয়ার কাছে গেলে সেখান থেকে হেডে গোল করেন তিনি। কিন্তু সেই উদযাপন বেশিক্ষণ রইল না।

মাঠের রেফারি গোলটি বৈধ কিনা সেটি জানতে ভিডিও এসিস্ট্যান্ট রেফারি (ভার) –এর সহায়তা নেন। সেখানে দেখা গেল অফিসাইডের কারণে গোলটি বাতিল করা হয়েছে। কিন্তু স্পষ্ট দেখা গিয়েছে বলটি অনসাইড ছিল। কিন্তু ঠিক কি কারণে গোলটি বাতিল করা হয়েছে তা জানা যায়নি। ইতোমধ্যে এই গোল বাতিল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে সমালোচনা।

মাঠের রেফারি গোলটি বৈধ কিনা সেটি জানতে ভিডিও এসিস্ট্যান্ট রেফারি (ভার) –এর সহায়তা নেন। সেখানে দেখা গেল অফিসাইডের কারণে গোলটি বাতিল করা হয়েছে। পরে রিপ্লেতে দেখা গিয়েছে অত্যাধুনিক প্রযুক্তির সহায়তা গোলটি অফসাইড ছিল। এবারই প্রথম এই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335