সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৯ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

সিলেটে বিএনপির গণসমাবেশ ব্যবহার হচ্ছে সিসিকের ভিআইপি টয়লেট, গাড়ি ও জনবল

নিজস্ব প্রতিবেদক: সিলেটে আজ শনিবার বিএনপির বিভাগীয় গণসমাবেশ ঘিরে পরিবহন ধর্মঘটের বাধা এড়াতে দুদিন আগে থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেছেন দলীয় নেতাকর্মীরা। গত বৃহস্পতিবার দুপুর থেকে আসা নেতাকর্মীদের সেবা দিতে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) পক্ষ থেকে সমাবেশস্থলে ভিআইপি ভ্রাম্যমাণ টয়লেট স্থাপন করা হয়েছে। ব্যবহার হচ্ছে সিটি করপোরেশনের গাড়ি এবং জনবলও।

এর আগে মাঠে বালি মাটি ফেলে এখানে সিসিকের রোলারসহ বিভিন্ন ধরনের যন্ত্র জনবল ব্যবহার করা হয়েছে। বিএনপির বিভাগীয় গণসমাবেশ সফলে সিটি করপোরেশনের পক্ষ থেকে বিভিন্নভাবে সহযোগিতা করার ঘটনায় সিলেটে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা গেছে, শুক্রবার সিলেট সিটি করপোরেশনের গাড়ি দিয়ে মাঠের কাজ হয়েছে। পানির গাড়ি রোলার দিয়ে সমাবেশের মাঠকে প্রস্তুত করা হয়েছে। মাঠ পরিদর্শন করেছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

এদিকে দলীয় অনুষ্ঠানে সরকারি জনবল কাঠামো ব্যবহার করায় ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহলে। মেয়র আরিফুল ক্ষমতার অপব্যবহার করে দলীয় কাজে সরকারি গাড়ি সিসিকের কর্মচারী ব্যবহার করছেন বলে অভিযোগ অনেকের।

বিষয়ে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, সরকারবিরোধী আন্দোলনে সিলেট সিটি করপোরেশনের গাড়ি যন্ত্রপাতি ব্যবহার অত্যন্ত দুঃখ্যজনক। এমন নির্লজ্জ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক স্থানীয় সরকার মন্ত্রণালয়কে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

 বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ তার ভেরিফায়েড ফেসবুক সিটি করপোরেশনের গাড়ি রোলার ব্যবহারের দুটি ছবি যুক্ত করে লিখেছেন, মনে অনেক প্রশ্ন জাগে আমাদের সংবর্ধনা যারা নেন তারা নিশ্চয়ই উত্তর দেবেন সিলেট সিটি করপোরেশনের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার শত কোটি টাকা বরাদ্দের মাধ্যমে যেসব যন্ত্রপাতি কেনা হয়েছিল সেগুলো দিয়েই শেখ হাসিনার পতনের নামে আন্দোলনে ব্যবহার হচ্ছে।

বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, যে কোনো দলের অনুষ্ঠানে সিসিক যানবাহন ব্যবহার করতে হলে নিয়ম অনুযায়ী আবেদন করে নির্ধারিত ফি দিয়ে নিতে পারে। শুধু বিএনপি নয়, আওয়ামী লীগসহ অন্য দল সংগঠনেও সিসিকের যানবাহন ব্যবহার করা হয়েছে। বিএনপিও ফি দিয়ে সেবা নিচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335