বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৯ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ফুটবল বিশ্বকাপ মাঠে খেলা দেখাবেন কাতারপ্রবাসী, থাকা-খাওয়া ফ্রি

নিজস্ব প্রতিবেদক: বিশ্বকাপ ফুটবলের উত্তাপ-উত্তেজনা বাড়াতে ফরিদপুরের পৌর শহরের একটি মাঠে তৈরি হচ্ছে আটটি প্রতীকী স্টেডিয়াম। কাতারের উন্নত মানের আট স্টেডিয়ামের আদলেই তৈরি হচ্ছে এগুলো।

মাঠের সীমানার চারদিকে স্থাপন করা হয়েছে ৩২টি দলের পতাকা। একই সঙ্গে বিশ্বকাপের সব খেলাই দেখানো মাঠটিতে। দূর-দূরান্ত থেকে খেলা দেখতে আসা দর্শনার্থীদের জন্য থাকবে বিনামূল্যে থাকা ও খাওয়ার ব্যবস্থা। ব্যতিক্রমী এ উদ্যোগ নিয়েছেন পৌর সদরের ভাজনডাঙ্গা এলাকার বাসিন্দা ও কাতার প্রবাসী মো. মাসুদুর রহমান।

খোঁজ নিয়ে জানা গেছে, কাতারে থাকা অবস্থায় স্টেডিয়ামগুলোতে গিয়ে খেলা দেখেছেন মাসুদুর রহমান। বিশ্বকাপকে কেন্দ্র করে তিনি নিজস্ব অর্থায়নে প্রতীকী স্টেডিয়াম তৈরি উদ্যোগ নিয়েছেন। পাশাপাশি সমর্থকদের জন্য খেলার দেখার ব্যবস্থাও করেছেন।

স্থানীয় বাসিন্দা এস এম রুবেল বলেন, যদিও এখনো কাজ চলমান। তবে সত্যিই খুব বিস্ময় লাগছে। এমন ব্যতিক্রমী আয়োজন মনে হয় দেশের মধ্যে সেরা। কাতারের আটটি স্টেডিয়ামের প্রতীকী তৈরি হচ্ছে। এলাকায় এরই মধ্যে বেশ সাড়া পড়েছে।

মাসুদুর রহমান বলেন, ‘দীর্ঘদিন ধরে কাতারে থাকি। এ সুবাদে বিভিন্ন সময় কাতারের ফুটবল স্টেডিয়ামগুলো স্বচক্ষে দেখার সুযোগ হয়েছে। আমি আর্জেন্টিনার ভক্ত। প্রিয় খেলোয়াড় মেসি। আর্জেন্টিনা ও মেসির প্রতি ভালোবাসা এবং ভিন্নধর্মী কিছু করার চিন্তা থেকেই আমার এমন আয়োজন। এখানে আটটি মাঠ কাতারের স্টেডিয়ামের আদলে তৈরি করা হচ্ছে। এছাড়া খেলা দেখতে আসা দর্শনার্থীদের থাকার ব্যবস্থা হচ্ছে। কাজ চলমান। কাজ শেষে বিস্তারিত বলা যাবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335