মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:৩৪ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশের দিন বাস ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক: সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শনিবার (১৯ নভেম্বর) অনুষ্ঠিত হবে। ওইদিন সিলেটে বাস ধর্মঘটের ডাক দিয়েছে মালিক সমিতি।

তবে এই ধর্মঘটের সঙ্গে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি মইনুল ইসলাম। তিনি বলেন, এই ধর্মঘট বাস সমিতি আহ্বান করেছে।

বাস ধর্মঘটের বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বাস মালিক সমিতির সভাপতি আবুল কালাম বলেন, বাস ধর্মঘটের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিএনজিচালিত অটোরিকশায় গ্রিল সংযোজন, সিলেটে রেজিস্ট্রেশনবিহীন অটোরিকশা চলাচল বন্ধ করা, নতুন করে অটোরিকশার নিবন্ধন না দেওয়ার দাবিতে ধর্মঘট ডাকা হয়েছে।

তিনি বলেন, এ মাসের শুরুতে বিভাগীয় কমিশনার বরাবর আমরা স্মারকলিপি দিয়েছি। কিন্তু এখন পর্যন্ত প্রশাসন থেকে আমাদের কিছু জানানো হয়নি। তাই বাধ্য হয়ে আমরা প্রতীকী ধর্মঘট পালনের সিদ্ধান্ত নিয়েছি। শনিবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাস ধর্মঘট পালিত হবে।

তবে ধর্মঘটের বিষয়ে এখনো কিছু জানেন না বলে জানিয়েছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম।

তিনি বলেন, আমরা ধর্মঘটের পক্ষে নই। কোনো দলের কর্মসূচিতেই আমরা বাধা দিতে চাই না। শ্রমিকরা সবার সঙ্গে আছেন।

শনিবার সিলেটে বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। নগরের চৌহাট্টা এলাকার আলিয়া মাদরাসা মাঠের এই গণসমাবেশ সফলে নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। মাদরাসা মাঠে নেতাকর্মীদের থাকার জন্য প্রত্যেক জেলার জন্য আলাদা করে প্যান্ডেল তৈরি করা হয়েছে।

ধর্মঘটের বিষয়ে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, সরকার বাস মালিক সমিতিকে দিয়ে ধর্মঘট আহ্বান করিয়েছে। তবে কোনো বাধা বা ষড়যন্ত্রই শনিবারের সমাবশকে বাধাগ্রস্ত করতে পারবে না। আলিয়া মাদরাসা মাঠে জনসমুদ্র হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com