বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
গাজীপুরে অজ্ঞাতনামা মৃত মহিলার পরিচয় প্রয়োজন আইজিপি ও ডিএমপির কমিশনারের দৃষ্টি আকর্ষন ডিএমপির কদমতলী থানার ওসির বদলি প্রত্যাহার চায় বাসিন্দারা শ্রীপুরে জন্ম প্রতিবন্ধী আতিকুলের স্বপ্ন পূরণ করলো ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু ডিমলায় পল্লীশ্রী’র চেক হস্তান্তর ও উপকরণ বিতরণ নাজিরপুরে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণের দরপত্র জমা না নেওয়ার অভিযোগ উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে গাবতলীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিমার্ণের স্থান পরিদর্শন গাবতলীর কাগইলে আইন শৃঙ্খলা বিষয়ক সভা প্রথমে নোটারী পাবলিকে পরে কাজী অফিসে বিয়ে নেত্রকোণার দূর্গাপুরে মিথ্যা সংবাদের প্রতিবাদে সাংবাদ সম্মেলন  উখিয়ায় ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ সাদ্দাম নামক চোরাকারবারি আটক: পলাতক ০২

বানারীপাড়ায় মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে একমাত্র মুক্তিযোদ্ধা চেয়ারম্যানকে সংবর্ধনা

মো. সুজন মোল্লা,বানারীপাড়া

বরিশালের বানারীপাড়া উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে একমাত্র চেয়ারম্যান ৭১’র বীর সেনানী শ্যামল চক্রবর্তী। যিঁনি মৃত্যুকে পায়ের বৃত্ত মনে করে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বজ্রকন্ঠের ডাকে সারা দিয়ে দেশ মাতৃকাকে রক্ষা করার জন্য যৌবন বয়সে ঘরে বসে না থেকে বন্ধুক হাতে বেড়িয়ে পরেছিলেন পাক বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে। জীবনকে বাজি রেখে যুদ্ধ করে প্রিয় জন্মভূমিকে শত্রুমুক্ত করে পেয়েছেন স্বাধীনতা বিরোধী জামায়াত-বিএনপির শাসনামলে মধ্যযুগীয় নির্যাতন। এমনকি তার পরিবারের অনেক সদস্য ওই সময়ে প্রিয় জন্মস্থান ছেড়ে ভারতে চলে যেতে বাধ্য হয়েছিলো।

প্রথম ধাপের ইউপি নির্বাচনে এই ত্যাগী নেতাকে মূল্যায়ন করেছেন বিশ্ব মানবাতার মুকুট দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিয়েছেন স্বাধীনতার প্রতীক নৌকা। বিপুল ভোটে নির্বাচিতও হয়েছেন এই বীর সেনানী। তিঁনি নির্বাচিত হওয়ায় বৃহস্পতিবার (২সেপ্টেম্বর) বাইশারী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড সংসদের পক্ষ থেকে বিকেল ৪টায় ইউনিয়ন পরিষদ চত্ত্বরে তাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। বীর মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ২০ হাজার টাকায় উন্নিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিপন কুমার সাহা। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের আত্মাহুতি, রক্ত ও ত্যাগের বিনিময়েই আজকের সোনার বাংলাদেশ। ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার বাবু জগন্নাথ’র সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে দেশ ও মুক্তিযুদ্ধের ওপরে কথা বলেন, বাইশারী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফকরুল আলম, বীর মুক্তিযোদ্ধা মো. মকবুল মৃধা, শাহজাহান মিয়া, আ. সাত্তার বেপারী, মো. কুদ্দুস মৃধা, সামাদ মোল্লা, বানারীপাড়া প্রেসক্লাবের সভাপতি রাহাদ সুমন, বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লুৎফর রহমান পারভেজ, বীর মুক্তযোদ্ধা উপজেলা সন্তান কমান্ডের যুগ্ম-সাধারণ সম্পাদক সুজিত চক্রবর্তী।

এছাড়াও বানারীপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. সুজন মোল্লা, সাংগঠনিক সম্পাদক শফিক শাহিন, ইউনিয়ন পরিষদের সাধারণ ও সংরক্ষিত সদস্যরা এবং সুধী সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ সময় সকল বক্তাগণ প্রধান অতিথি রিপন কুমার সাহার কাছে দাবী করেণ বাইশারী ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের জন্য একটি নিজস্ব ভবন নির্মাণ করে দেয়ার। উল্লেখ্য বর্তমানে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের একটি কক্ষে মুক্তিযোদ্ধা সংসদের কার্যক্রম পরিচালনা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com