বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:২১ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
গাজীপুরে অজ্ঞাতনামা মৃত মহিলার পরিচয় প্রয়োজন আইজিপি ও ডিএমপির কমিশনারের দৃষ্টি আকর্ষন ডিএমপির কদমতলী থানার ওসির বদলি প্রত্যাহার চায় বাসিন্দারা শ্রীপুরে জন্ম প্রতিবন্ধী আতিকুলের স্বপ্ন পূরণ করলো ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু ডিমলায় পল্লীশ্রী’র চেক হস্তান্তর ও উপকরণ বিতরণ নাজিরপুরে অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণের দরপত্র জমা না নেওয়ার অভিযোগ উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে গাবতলীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিমার্ণের স্থান পরিদর্শন গাবতলীর কাগইলে আইন শৃঙ্খলা বিষয়ক সভা প্রথমে নোটারী পাবলিকে পরে কাজী অফিসে বিয়ে নেত্রকোণার দূর্গাপুরে মিথ্যা সংবাদের প্রতিবাদে সাংবাদ সম্মেলন  উখিয়ায় ১ লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ সাদ্দাম নামক চোরাকারবারি আটক: পলাতক ০২

শেরপুরে ভুয়া মুক্তিযোদ্ধা বানানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি:

মহান মুক্তিযুদ্ধ চলাকালে শেরপুরে গণহত্যায় নিহত আইজউদ্দিন মোল্লাকে ভূয়া শহীদ মুক্তিযোদ্ধা বানানোর প্রতিবাদে ও তার প্রতারক ছেলে আজিজুর রহমান ও মোস্তাফিজুর রহমানের বিচারের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলার ২ নং কামারিয়া ইউনিয়নের সাবেক কমান্ডার মো. আব্দুল মতিনের আয়োজনে ২৯ আগস্ট রবিবার জেলা শহরের “বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়” মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

শেরপুর সদর উপজেলার মুক্তিযোদ্ধার পক্ষে ১২ নং কামারিয়া ইউনিয়নের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আ. মতিন তার লিখিত বক্তব্যে বলেন, শেরপুর সদর উপজেলার আন্ধারিয়া বানিয়া পাড়া গ্রামে একাত্তরের গণহত্যায় নিহত হন আইজউদ্দিন মোল্লা। ১৯৭১ সালের ২৪শ নভেম্বর পাক হানাদার বাহিনী কর্তৃক সূর্যদী গণহত্যা চালানোর সময় আইজউদ্দিন মোল্লা তার বাড়ির পিছনে আখ ক্ষেতে নিহত হন। তিনি মুক্তিযুদ্ধা ছিলেন না। নিহতের সময় তিনি তার চার মেয়ে ও দুই ছেলে রেখে যান। পরবর্তীতে তার ছেলেরা বড় হয়ে মুক্তিযুদ্ধের সনদ সংগ্রহ করে বিভিন্ন প্রতিষ্ঠান ও প্রকল্প দেখিয়ে সরকারের কাছ থেকে সুযোগ সুবিধা ভোগ করছেন। তার এক ছেলে মো. আজিজুর রহমান প্রজন্ম ৭১’র সভাপতি ও আরেক ছেলে মোস্তাফিজুর রহমান পুলিশ পরিদর্শক পদে কর্মরত আছেন। এছাড়াও তিনি আরো বলেন, তারা শুধু ভূয়া সনদ দেখিয়ে সুবিধাই নেয়নি বরং মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছেন। বক্তারা তার দুই ছেলের বিচার দাবি করেন।
এসময় বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হাসেম, মো. মমতাজ উদ্দিন, মো. তালেব হোসেন, চাঁন মিয়া সহ অন্যান্য মুক্তিযোদ্ধাগণ উপস্থিত থেকে দাবির সাথে একাত্মতা প্রকাশ করেন।
সংবাদ সম্মেলনে মুঠোফোনে ঢাকা থেকে সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি । তিনি বলেন, আইজউদ্দিন মোল্লা প্রকৃতির ডাকে তার বাড়ির পিছনে আখ ক্ষেতে থাকাকালীন সময়ে অতর্কিত ভাবে পাকিস্তানি সেনারা হামলা চালায় এবং তার মৃত্যু হয় । তাই তাকে মুক্তিযুদ্ধা বলার কোন সুযোগ নেই।

সংবাদ সম্মেলনে শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সহ-সভাপতি শহীদুল ইসলাম, মোরাদুজ্জাম মোরাদ, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সহ-সাধারন সম্পাদক আদিল মাহমুদ উজ্জ্বল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, সিনিয়র সাংবাদিক দেবাশীষ সাহা রায়, হাকিম বাবুল,  জিএইচ হান্নান, মাসুদ হাসান বাদল, সাবিহা জামান শাপলা ও শেরপুর প্রেসক্লাবের প্রচার সম্পাদক জুবাইদুল ইসলাম সহ বিভিন্ন প্রেস ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com