মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:০১ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ঘূর্ণিঝড় সিত্রাং: সাতক্ষীরায় প্রস্তুত ২৫০ আশ্রয়কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে সাতক্ষীরা জেলা প্রশাসন। দুর্যোগের সম্ভাব্য ক্ষয়ক্ষতি কমাতে ও মানুষের জানমালের নিরাপত্তায় জেলায় ২৫০ টিরও বেশি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া ১ হাজার ২০০ স্কুল-কলেজ বিকল্প আশ্রয়কেন্দ্র হিসেবে প্রস্তুত করা হয়েছে। প্রস্তুত রয়েছেন ছয় হাজার স্বেচ্ছাসেবক। দুর্যোগকালীন জরুরি সাড়াদানের জন্য জেলায় খোলা হয়েছে নিয়ন্ত্রণকক্ষ।

রোববার (২৩ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় এ তথ্য জানানো হয়।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির উপজেলা নির্বাহী কর্মকর্তাদের ঝড়ের আগেই মানুষকে নিরাপদে আশ্রয়কেন্দ্রে আনার নির্দেশ দেন। সেইসঙ্গে প্রত্যেক ইউনিয়নে মেডিকেল টিম প্রস্তুতকরণ, পর্যাপ্ত শুকনা খাবার ও খাওয়ার পানি মজুত রাখা, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে উদ্ধার কার্যক্রম চালানোর জন্য ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখার নির্দেশ দেন। এছাড়া উপকূলের ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ নিবিড় পর্যবেক্ষণে রাখা ও রক্ষণাবেক্ষণের জন্য পানি উন্নয়ন বোর্ডকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

সভায় জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির মানুষকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে সতর্ক সংকেত অনুযায়ী নিরাপদে আশ্রয় নেওয়ার অনুরোধ জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com