রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৬:৩৫ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
গাবতলী, সোন্দাবাড়ী দারুল হাদিস রহমানিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা পরিদর্শন কালে মাদরাসার কৃতপক্ষ ফুলের শুভেচ্ছা জানান (৪২)বগুড়া -৭ আসনের এমপি জনাব মোঃ রেজাউল করিম বাবলু মোহদয় কে।সেই সাথে সোন্দাবাড়ী দারুল হাদিস রহমানিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন ? নামীদামী ব্রান্ডের সাথে পাল্লা দিয়ে নুরানী চিলি সস ও টমেটো কেচাপ এখন ভোক্তাদের প্রথম পছন্দের তালিকায় উঠে এসেছে যাত্রাবাড়িতে সড়কে শৃঙ্খলা ফেরাতে ও যানজট নিরসনে কাজ করছেন ট্রাফিক পুলিশের টিআই মৃদুল পাল ও মেনন শিবগঞ্জে আশুরা উপলক্ষে শোক মজলিস ও র‍্যালী বাল্যবিয়ের হাত থেকে রেহাই পেল কিশোরী গাছ থেকে কাঁঠাল পাড়াকে কেন্দ্র করে দুই ভাইয়ের পরিবারের মাঝে সংঘর্ষ

ভ্যাপসা গরমে নাভিশ্বাস, রংপুর ছাড়া অন্য অঞ্চলে সামান্য বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: মধ্য শ্রাবণে ভ্যাপসা গরমে নাভিশ্বাস উঠেছে জনজীবনে। গরমে কষ্ট পাচ্ছে ঢাকাসহ দেশের বেশিরভাগ অঞ্চলের মানুষ। তবে আবহাওয়া বিভাগ জানিয়েছে, রোববার রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগে বৃষ্টি কিছুটা বাড়তে পারে।

শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে বৃষ্টির প্রবণতা বেশি ছিল। দেশের দক্ষিণ (বরিশাল), দক্ষিণ-পূর্ব (চট্টগ্রাম) এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চল (খুলনা) ও মধ্যাঞ্চলে (ঢাকা) বৃষ্টি খুবই কম। দেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেটে কিছুটা বৃষ্টি রয়েছে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৯০ মিলিমিটার বৃষ্টি হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে। এছাড়া রংপুর বিভাগের দিনাজপুরে ৮২, সৈয়দপুরে ৭৬, রংপুরে ৪৬, তেঁতুলিয়ায় ২০ ও ডিমলায় ১৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সিলেটে ৪৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঢাকায় কোনো বৃষ্টি হয়নি।

শনিবার রাতে ঢাকার আকাশ মেঘলা ছিল, বৃষ্টি না থাকায় ভ্যাপসা গরমের সঙ্গে লোডশেডিং থাকায় নগরবাসীর ভোগান্তির অন্ত ছিলো না। অনেকেরই ঘুমে বিঘ্ন ঘটেছে। রোববার সকাল থেকেও যথারীতি ঢাকার আকাশ মেঘলা, অব্যাহত রয়েছে গরমের কষ্ট।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তিনি।

রোববার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com