শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১১:১৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বাlনারীপাড়ায় অসহায় এক  মহিলার সাথে এ কেমন শত্রুতা

মো. সুজন মোল্লা,বানারীপাড়া  প্রতিনিধি:বরিশালের বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইন্দের হাওলা গ্রামে রাজিয়া বেগম (৪৫) বাড়িতে একা থাকেন। তিনি মৃত নূর হোসেন ফকিরের স্ত্রী। তার একমাত্র ছেলে মো. রহিম ফকির ঢাকায় সামান্য চায়ের দোকানী। আর একমাত্র মেয়ের বিয়ে হয়ে গেছে। রাজিয়া বেগমের বসত বাড়িটি প্রায় ১০ শতক জমির ওপরে। তার বাড়ি লাগোয়া রয়েছে একটি সরকারি খাল। তার কিছু অংশ কয়েক বছর আগেই ভরাট হয়ে যায়।
ওই সিকস্তি জমিতে রাজিয়া বেগম বাথরুম ও হাঁস মুরগী পালনের ঘর বানিয়ে এবং সাক সব্জির চাষ করে সাবলম্বী হবার চেষ্টা করছেন।
রাজিয়া বেগমের ওই জমির ওপরে নজর পরে আনোয়ার ফকির (৫০) নামের এক ব্যক্তির। সে ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের আউয়ার গ্রামের রহমান ফকিরের ছেলে।
রাজিয়া বেগম জানান ৩ সেপ্টেম্বর সকালে আনোয়ার গংরা তার বসত ঘরের সামনে কাঠ ও বাঁশ দিয়ে বেড়া দিয়ে আটকিয়ে দেয়। এ সময় রাজিয়া বেগমের বাথরুম এবং হাঁস-মুরগী লালন পালন করার ঘর খালে ফেলে দেয়। যারফলে রাজিয়া বেগম বর্তমানে বিভিন্ন সমস্যায় রয়েছেন। একা বাড়িতে থাকতে গিয়ে তিনি নিরাপত্তাহীনতায় রয়েছেন বলেও জানান।

বানারীপাড়ায় আনিচ মৃধার নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন সাধারণ পরিবার’র সদস্যরা

মো. সুজন মোল্লা,বানারীপাড়া  প্রতিনিধি: বানারীপাড়া পৌরসভা নির্বাচনের দিনক্ষণ ঠিক না হলেও  ইতো মধ্যেই ওয়ার্ড থেকে মহল্লায় জমে উঠেছে প্রচার প্রচারণা ও  গণসংযোগ। এ থেকে পিছিয়ে নেই পৌরসভার  ৯টি ওয়ার্ডের সম্ভাব্য প্রার্থীরা। তারা তাদের সমর্থকদের সাথে নিয়ে নিজ নিজ ওয়ার্ডের বিভিন্ন বাড়িতে বাড়িতে গিয়ে জানান দিচ্ছেন নিজেদের প্রার্থীতা। এক্ষেত্রে বর্তমানে পৌরসভায় কাউন্সিলর পদে আসিন থাকারাও রয়েছেন। প্রচার প্রচারণা করতে গিয়ে প্রার্থী এবং তাদের সমর্থকরা দিচ্ছেন নানা ধরণের প্রতিশ্রুতি।

অপরদিকে নির্বাচনকে কেন্দ্র করে সরগরম রয়েছে পৌরসভার বন্দর বাজারের বিভিন্ন অলি-গলি এবং রায়ের স্টল গুলো। বিশেষ করে সকালে ও সন্ধ্যার পরে নির্বাচনী প্রচারণার আলাপ আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় লাগোয়া চায়ের স্টল গুলো ও হোটেল পট্টি রোড। এর মধ্যে পৌরসভার ১নং ওয়ার্ডে দিনরাত একাকার করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন মো. আনিচ মৃধা। সরেজমিনে দেখাগেছে এই প্রার্থীর দরিদ্র,অসহায় এবং শ্রমিক শ্রেণীর পরিবারদের কাছে বেশ গুরুত্ব রয়েছে।

এসব পরিবারের কাছে জানতে চাইলে তারা বলেন, আনিচ মৃধাকে যেকোন সময় ডাক দিলে পাওয়া যায়। এছাড়াও যেকেউ বিপদে পড়লে তিনি তার সবটুকু উজার করে পাশে দাঁড়ান। এমন একজন মানুষকে প্রার্থী হিসেবে পেয়ে ১নং ওয়ার্ডের সাধারণ পরিবার গুলোও তাদের সবকিছু দিয়ে তার নির্বাচন করার অঙ্গিকার ব্যক্ত করেন।

এ বিষয়ে বানারীপাড়া উপজেলার সম্ভ্রান্ত রাজনৈতিক পরিবারের সন্তান নিজেকে পৌরসভা নির্বাচনে ১নং ওয়ার্ড’র কাউন্সিলর প্রার্থী ঘোষনা দেয়া মো. আনিচ মৃধা জানান, কাউন্সিলর না হয়েও সাধারণ মানুষের দুঃখের সময় তাদের পাশে ছিলাম। তাদের বিপদে নিজের সাধ্যমতো সবটুকু দিয়ে সহযোগীতা করেছি। এবারের আসন্ন পৌর নির্বাচনে খেটে খাওয়া পরিবার গুলোর অনুরোধে তিনি প্রার্থী হয়েছেন। নির্বাচিত হতে পারলে ১নং ওয়ার্ডের সকল প্রকার সমস্যার সমাধান করার কথাও জানান এই কাউন্সিলর প্রার্থী।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com