শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৩ অপরাহ্ন

বগুড়ায় তিন নকল ঔষধ কারখানার সন্ধান

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : বগুড়ার আদমদীঘিতে তিনটি নকল ঔষধ তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-১২। এ সময় বিপুল পরিমাণ নকল ঔষধ সহ দুজন আটক হয়েছেন। বুধবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার অর্জুনগাড়ি গ্রামের ওই কারখানাগুলোতে অভিযান চালায় র‌্যাবের একটি বিশেষ দল।

এ সময় কারখানা মালিক আনোয়ার হোসেন, তার ছোট ভাই আইনুল ইসলামকে আটক করেছে র‌্যাব। অভিযানে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ বিন রশিদ উপস্থিত ছিলেন। র‌্যাব-১২ এর বগুড়া ক্যাম্প সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় বগুড়ার আদমদীঘি উপজেলার নশরতপুর ইউনিয়নের অর্জুনগাড়ি গ্রামে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে আনোয়ার হোসেন, তার ভাই আইনুল হক এবং চাচা আলতাব মণ্ডলের বাড়িতে তিনটি নকল ঔষধ কারখানার সন্ধান পায়। কারখানায় বিপুল পরিমাণ ঔষধ , ঔষধ তৈরির সরঞ্জাম ও কাঁচামাল জব্দ করা হয়। জব্দ করা ঔষধ এর মধ্যে রয়েছে- বিভিন্ন পেইন কিলার, জামবাক, ডকসিক্যাপ, ফিনিক্স, বিফেরেক্স, চায়না ম্যাজিক চক, ভারতীয় হারবাল, কিংডম, স্কিন কিউর, নিউ লাকি মলম, স্পেশাল বিশহরি, শাহ সুলতান ক্যাস্ফার লিকুইট, চায়না ড্রপ স্যালাইন, গ্রামীণ চক ও সুপাহিটসহ অন্যান্য ওষুধ।

র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার রওশন আলী জানান, নকল ঔষধ এর পরিমাণ অনেক। তবে সন্ধ্যা পর্যন্ত প্রায় ৭০ বস্তা প্যাকেটজাত ও দুই হাজার বোতলজাত ঔষধ জব্দ করা হয়েছে। নকল ঔষধ তৈরির কারখানার মালিকদের আটক করা হয়েছে। তিনি বলেন, দীর্ঘ দিন ধরে চক্রটি বাড়িতে কারখানা করে নকল ঔষধ তৈরি করে আসছিল। জব্দ করা সব ঔষধ পুড়িয়ে দেওয়া হয়েছে। বগুড়ার আদমদীঘি থানার ওসি জালাল উদ্দীন জানান, তিনি বিষয়টি জেনেছেন। তবে এ বিষয়ে এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335