শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১১:০৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বগুড়ায় আওয়ামী লীগের সম্মেলন কাল

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : বগুড়ায় জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আগামীকাল শনিবার। দীর্ঘ ৫ বছর পর শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত দলীয় কার্যালয় নেতাকর্মীদের উপস্থিতি আর পদচারণায় মুখরিত থাকে। গোটা জেলাজুড়েই বইছে সম্মেলনের হাওয়া। পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে শহরের সাতমাথার দলীয় কার্যালয়সহ আশপাশের বিভিন্ন এলাকা। এ সম্মেলনের মাধ্যমে নির্বাচিত করা হবে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক।

ইতোমধ্যে ১৮ জন নবীণ-প্রবীণ নেতা মনোনয়নপত্র কিনে জমা দিয়েছেন। এবার কে হচ্ছেন সভাপতি এবং সাধারণ সম্পাদক তা নিয়ে চলছে বিভিন্ন মহলে বিশ্লেষণ। সম্মেলনে নির্বাচন কমিশন সদস্য এডভোকেট মন্তেজার রহমান মন্টু জানান, গত সোমবার রাত ৮টা পর্যন্ত দলীয় মনোনয়নপত্র উত্তোলন ও বিতরণের শেষ সময় নির্ধারিত ছিল। এ সময় সভাপতি পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, সহসভাপতি এডভোকেট রেজাউল করিম মন্টু ও মকবুল হোসেন মুকুল, তোফাজ্জল হোসেন দুলু, টি এম মুসা পেস্তা, এডভোকেট তবিবর রহমান তবি ও আওয়ামী লীগ নেতা শেখ শামীম। অপরদিকে সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা ও মঞ্জুরুল আলম মোহন, সাংগঠনিক সম্পাদক এ কে এম আসাদুর রহমান দুলু, প্রদীপ কুমার রায় ও শাহরিয়ার আরিফ ওপেল, দপ্তর সম্পাদক এডভোকেট জাকির হোসেন নবাব, প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এডভোকেট শফিকুল আলম আক্কাছ, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক শেরিন আনোয়ার জর্জিস, মিনহাজুল ইসলাম ও লিটন।

এডভোকেট মন্তেজার রহমান মন্টু আরো জানান, গত মঙ্গলবার প্রার্থিতা যাচাই-বাছাই করে ১৮ জনের মনোয়নপত্র বৈধ করা হয়েছে। গত বুধবার প্রত্যাহারের শেষ দিনে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। এই সম্মেলনে ৫১৫ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলন উদ্বোধন করবেন দলের প্রেসিডিয়াম মেম্বর মোহাম্মদ নাসিম এমপি। সম্মেলনে প্রধান বক্তা থাকবেন দলের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। এ ছাড়া সম্মেলনে বিশেষ অতিথি থাকবেন সাংগঠনিক সম্পাদক পানিসম্পদ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সম্মেলনে প্রায় ২০ হাজার ডেলিগেট উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com